বাতিল হওয়া পরীক্ষা কাল থেকে শুরু, দোষী শনাক্ত করতে তদন্ত চলমান

ইসলাম টাইমস ডেস্ক: প্রশ্নফাঁসের ঘটনায় বাতিল হওয়ার পর আগামীকাল ( ২৩ এপ্রিল ) থেকে পুনরায় অনুষ্ঠিত হবে সম্মিলিত কওমি মাদরসা শিক্ষা বোর্ড ‘আল হাইআতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর অধীনে  দাওরায়ে হাদীস ও ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়্যাহ’-এর অধীনে মেশকাত জামাতের পরীক্ষা। আগামী ৩ মে পর্যন্ত চলবে এই পরীক্ষা।

প্রশ্নফাঁস রোধে উভয় বোর্ডই কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে বলে ইসলাম টাইমসকে জানান বেফাকুল মাদারিস-এর সহ-সভাপতি ও হাইআতুল উলয়ার সদস্য মাওলানা বাহাউদ্দীন যাকারিয়া।

তিনি বলেন,  একটি পর্যবেক্ষণ কমিটি গঠন করা হয়েছে। কমিটি পরীক্ষার শেষ পর্যন্ত পর্যবেক্ষণ করে যাবে। কোন ধরনের অনিয়ম হলে বা কেউ কোন ধরনের অবৈধ পন্থা অবলম্বন করলে পর্যবেক্ষণ কমিটি তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করবে এবং অপরাধীকে আইন-শৃঙ্খলা বাহিনীর হাতে তুলে দিয়ে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করবে।

এদিকে, বাতিল হওয়া পরীক্ষার প্রশ্নফাঁসের সাথে জড়িতদের শনাক্ত করতে তদন্ত অব্যাহত আছে বলে জানান হাইআতুল উলয়ার  এই সদস্য।

তদন্তের অগ্রগতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা অনেক দূর এগিয়েছি। অনেক তথ্য জমা হয়েছে আমাদের কাছে। খুব তাড়াতাড়িই আমরা তদন্তের চূড়ান্তে পৌঁছতে পারব বলে আশা রাখি।

 

 

পূর্ববর্তি সংবাদঝিনাইদহে লাশ কাঁধে নিয়ে মহাসড়কে এলাকাবাসীর বিক্ষোভ
পরবর্তি সংবাদশ্রীলঙ্কায় বোমা হামলার ঘটনায় নিন্দা জানিয়েছেন জমিয়ত নেতৃবৃন্দ