বাংলাদেশে  ডাক্তারি পড়তে আসা কাশ্মীরী ছাত্রীর রহস্যজনক মৃত্যু

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশে  ডাক্তারি পড়তে আসা এক  কাশ্মীরী ছাত্রীর  রহস্যজনক মৃত্যু হয়েছে। জম্মু-কাশ্মীরের অনন্তনাগ জেলার বান দিয়ালগাম এলাকার বাসিন্দা ওই ছাত্রীর নাম কোয়ারাতুল আইন। বাংলাদেশের তাহির-উল-নিসা মেডিকেল কলেজের শেষ বর্ষের শিক্ষার্থী ছিলেন কোরাতুল।

গতকাল শনিবার রহস্যজনকভাবে  মৃত্যু হয় ২২ বছর বয়স্ক ওই কাশ্মীরী ছাত্রীর। কোরাতুলের ভাই নাভিদ ভাট ভারতীয় গণমাধ্যমকে জানিয়েছেন, ‘শুক্রবার রাতেও আমাদের সাথে বোনের কথা হয় কিন্তু  শনিবার সকালে আমাদের ফোন করে জানানো হল যে, ও ঘুম থেকে উঠছে না এবং হোস্টেলের রুমে তাকে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।’

এদিকে লাশ ভারতে ফিরিয়ে নিতে দেশটির পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজকে আবেদন জানিয়েছেন জম্মু-কাশ্মীরের দুই সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ ও মেহেবুবা মুফতি। শনিবার পৃথক টুইট করে ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আবদুল্লাহ এবং পিপলস ডেমোক্রেটিক পার্টির নেত্রী মেহেবুবা মুফতি ওই কাশ্মীরী ছাত্রীর লাশ দেশে নিয়ে যেতে সুষমার কাছে আবেদন জানান।

আয়াতুলের মৃত্যুর সঠিক কারণ খুঁজে পেতে তদন্তের দাবি জানিয়েছেন পরিবারের সদস্যরা। সেই সাথে তার মরদেহ গ্রামের বাড়িতে নিয়ে আসার জন্য ভারতের পররাষ্ট্র মন্ত্রালয়ের সাথেও যোগাযোগ করা হয়।

এ ব্যাপারে নাভিদ বলেন, ‘আমরা ভারত সরকারকে বিষয়টি জানিয়েছি যে অনন্তনাগেই তাকে দাফন করতে চাই, তার মরদেহটি যেন এখানে নিয়ে আসা হয়। বাংলাদেশ সরকারের তরফেও আমাদের কিছু আনুষ্ঠানিক প্রক্রিয়ার কথা বলা হয়েছে, আমরা সেই সব নথি পাঠিয়েও দিয়েছি।

পূর্ববর্তি সংবাদনতুন ফিলিস্তিন সরকারের শপথ গ্রহণ, হামাসের প্রত্যাখ্যান
পরবর্তি সংবাদমিরপুর কচুক্ষেতের আগুন অল্প সময়ের মধ্যেই নিয়ন্ত্রণে