শেকৃবিতে ছাত্রলীগের রাতভর সংঘর্ষ, তিন গ্রুপের ৭১জন আহত

ইসলাম টাইমস ডেস্ক: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে  ছাত্রলীগের আঞ্চলিক গ্রুপগুলোর  মধ্যে মঙ্গলবার সন্ধ্যা থেকে রাতভর রড, লোহার গ্যাসপাইপ, লাঠিসোটা নিয়ে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে তিন গ্রুপের ৭১ জন শিক্ষার্থী আহত হয়েছে।দুটি হলের ২৫টি কক্ষ ভাঙচুর করা হয়েছে।  এদের মধ্যে ছয়জন ঢাকা মেডিকেল কলেজ ও একজনকে নিউরোসায়েন্স মেডিকেল ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। ঢাকা মেডিকেলে ভর্তি একজনের অবস্থা গুরুতর।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টা থেকে শুরু হয়ে রাত ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হল ও কবি কাজী নজরুল ইসলাম হলে কয়েক দফায় সংঘর্ষ হয়। প্রথম দফায় উত্তরবঙ্গ ও ময়মনসিংহের মধ্যে সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনাস্থলে এসে সমাধানের চেষ্টা করলে  শিক্ষার্থীরা  তা না মেনে আবার সংঘর্ষে জড়িয়ে পড়ে।

এক পর্যায়ে শেকৃবি ছাত্রলীগের সভাপতি মিঠু গ্রুপ (দক্ষিণ বঙ্গ) ও সেক্রেটারি মিজানের (ময়মনসিংহ গ্রুপ) এক হয়ে উত্তরবঙ্গ গ্রুপের ওপর হামলা চালায়। এর কিছু সময় পর তারা নজরুল হলে ঢুকে তৃতীয় তলা পর্যন্ত উত্তরবঙ্গ গ্রুপের নির্দিষ্ট কক্ষগুলোয় হামলা চালায়। এ সময় কক্ষে থাকা শিক্ষার্থীদের বাইরে বের করে রড ও পাইপ দিয়ে পেটানো হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হলে পুলিশ মোতায়ন করে।

পূর্ববর্তি সংবাদপহেলা বৈশাখের নানা অনুষ্ঠান : বর্ষীয়ান আলেমরা যা বলেন
পরবর্তি সংবাদ১৪ এপ্রিল বেফাকের পরীক্ষার স্থগিত