মামলা স্থগিত চেয়ে করা মওদুদের আবেদন খারিজ

ইসলাম টাইমস ডেস্ক: সাবেক মন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের বিরুদ্ধে  দুদকের  একটি  মামলার কার্যক্রম স্থগিত চেয়ে করা আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

জ্ঞাত আয়বহির্ভূত ৭ কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ২৮৭ টাকার সম্পদ অর্জন এবং ৪ কোটি ৪০ লাখ ৩৭ হাজার ৩৭৫ টাকার তথ্য গোপনের অভিযোগে মওদুদ আহমদের বিরুদ্ধে ২০০৭ সালের ১৬ সেপ্টেম্বর গুলশান থানায় এ মামলা করে দুদক। গত বছরের ২১ জুন মওদুদ আহমদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মধ্য দিয়ে বিচার শুরু হয়।

আদালতে আবেদনের পক্ষে মওদুদ আহমদ নিজেই শুনানি করেন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

মওদুদ আহমদের আবেদন বিষয়ে শুনানি শেষে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ সোমবার এ আদেশ দেন। এ আদেশের ফলে বিচারিক আদালতে মামলাটি চলমান থাকবে বলে জানিয়েছেন দুদকের আইনজীবী।

খুরশীদ আলম খান সাংবাদিকদের বলেন, ‘এ মামলা ঢাকার ৬ নম্বর বিশেষ জজ আদালতে সাক্ষ্যগ্রহণ পর্যায়ে রয়েছে। গত ৩১ মার্চ তার (মওদুদ আহমদ) একটি পিটিশনের অনুলিপি আমরা পেয়েছি। যেখানে তিনি বলছেন, হাইকোর্টে তার ফাইন্যান্সিয়াল বিষয়ে মামলা আছে। সেগুলো নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এ মামলার কার্যক্রম বন্ধ রাখতে বলেন মওদুদ। গত ৪ মার্চ বিচারিক আদালত এ আবেদন নাকচ করলে তিনি হাইকোর্টে আবেদন করেন। যেটি আজ সরাসরি খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে, এই মামলার কার্যক্রম চলমানই থাকছে।’

 

পূর্ববর্তি সংবাদআবারও বিজেপির ইশতেহারে উগ্র হিন্দুত্ববাদ
পরবর্তি সংবাদনির্বিঘ্নে পরীক্ষা দিয়েছে সাদপন্থী মাদরাসার ১৭৭ পরীক্ষার্থী