দাওয়াত খাওয়া নিয়ে ফরিদপুরে আওয়ামী লীগের দুইগ্রুপের সংঘর্ষ, নিহত ১

ইসলাম টাইমস ডেস্ক : দাওয়াত খাওয়া কেন্দ্র করে ফরিদপুর জেলার বোয়ালমারী উপজেলায় স্থানীয় আওয়ামী লীগের দুইপক্ষের সংঘর্ষে দেলোয়ার হোসেন নামে একজন নিহত হয়েছেন বলে জানা গেছে।

চতুল ইউনিয়নের পোয়াইল গ্রামেবুধবার গভীর রাতে এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষে আহত হয়েছেন কমপক্ষে আরও ২০ জন  এবং দুইপক্ষেরই বাড়িঘর ভাঙচুর করা হয়।

ঘটনার বিবরণে জানা যায়, চতুল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক জামাল মাতুব্বর এবং আওয়ামী লীগ নেতা ও ইউপি সদস্য নাজিমউদ্দিনের মাঝে আধিপত্য নিয়ে দীর্ঘদিনের দ্বন্ধের কথা অভিযোগ করেন স্থানীয় বাসিন্দারা।

গতকাল এলাকায় একটি দাওয়াতের অনুষ্ঠানকে কেন্দ্র করে  এ ঘটনার সূত্রপাত।  সেখানে একপক্ষকে দাওয়াত দেয়া হয়েছিল। সেই দাওয়াত খাওয়া নিয়ে রাতে দুইপক্ষের সমর্থকদের মধ্যে কথাকাটাকাটি ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। পরে গভীর রাতে উভয়পক্ষের মধ্যে এই সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

চতুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরীফ সেলিমুজ্জামান লিটু জানান, এদের মধ্যে পূর্ব থেকেই বিরোধ ছিল। উপজেলা নির্বাচনে একজন নৌকার পক্ষে, অপরজন আনারসের পক্ষে কাজ করে। উপজেলায় নৌকার প্রার্থী বিজয়ী হলেও এই সেন্টারে আনারস হেরে যায়। এরপর থেকেই দুইপক্ষের মধ্যে উত্তেজনা চলছিল। কাল দাওয়াত খাওয়াকে কেন্দ্র করে কথা কাটাকাটি হলে রাতে তা সংঘর্ষে রূপ নেয়।

পূর্ববর্তি সংবাদখুলনায় শ্রমিকদের হামলায় চার পুলিশ আহত
পরবর্তি সংবাদদ্রুতগতির উন্নয়নশীল পাঁচ দেশের অন্যতম বাংলাদেশ : বিশ্বব্যাংক