বেসরকারি হেলিকপ্টারে পাচার হচ্ছে ইয়াবা : স্বরাষ্ট্র মন্ত্রণালয়

ইসলাম টাইমস ডেস্ক: স্বরাষ্ট মন্ত্রণালয় বলছে, বেসরকারি হেলিকপ্টারকে ইয়াবা পাচারের নিরাপদ মাধ্যম বেছে নেওয়া হয়েছে্।  হেলিকপ্টারে কক্সবাজার থেকে মাদক চোরাচালানের বিষয়ে গোয়েন্দা সংস্থাগুলো মন্ত্রণারয়কে তথ্য দিয়েছে।

গোয়েন্দা সংস্থাগুলো বলছে, হেলিকপ্টারের যাত্রীদের তেমন কোন তল্লাশি না হওয়ায় এবং পণ্য পরিবহনের সময় স্ক্যানিংয়ের যথাযথ ব্যবস্থা না থাকায় এতদিন ব্যাপারটি কারও নজরে আসেনি।

এ তথ্য জানার পর আজ বুধবার সকালে সচিবালয়ে বেসরকারি আটটি প্রতিষ্ঠানের হেলিকপ্টারের মালিক ও তাদের প্রতিনিধি, বিমান ও আইনশৃঙ্খলারক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের নিয়ে জরুরি বৈঠক করেছে স্বরাস্ট্র মন্ত্রণালয়। মাদক পরিবহন প্রতিরোধে তাদের সহযোগিতা চাওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, ‘গোয়েন্দা সংস্থাগুলো জানিয়েছে হেলিকপ্টার ব্যবহার করে মাদক পরিবহন হচ্ছে। স্ক্যানিংএর যথাযথ ব্যবস্থা না থাকায় অনেক মাদক ব্যবসায়ীরা এ সুযোগ পাচ্ছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে একটি কমিটি করা হয়েছে। আগামী এক মাসের মধ্যে কমিটিকে প্রতিবেদন দিতে বলা হয়েছে। গত ১৯ ফেব্রুয়ারি আইন শৃঙ্খলা সংক্রান্ত কোর কমিটির বৈঠকেও মাদক পরিবহন প্রতিরোধে হেলিকপ্টার ব্যবহারে সতর্কতা জারি করতে বলা হয়।

বিমান মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানান এতদিন তারা খবর পেয়েছেন, অভ্যন্তরীণ রুটের বিমানে যাত্রীদের দিয়ে মাদক আনা-নেওয়া করা হয়। কিন্তু এখন খবর আসছে তারা হেলিকপ্টার ব্যবহার করে ইয়াবা পাচার করছে।

পূর্ববর্তি সংবাদ‘শারীরিক-মানসিক অসুস্থতায়’ দল ছাড়লেন বিএনপির আরেক নেতা
পরবর্তি সংবাদজামিয়া নূরিয়ায় ‘হেযবুত তাওহীদ’ বিষয়ক পরামর্শ সভা অনুষ্ঠিত