মোদির বিরুদ্ধে ভোটে দাঁড়াচ্ছেন এক বরখাস্ত হওয়া বিএসএফ জওয়ান

ইসলাম টাইমস ডেস্ক: বিএসএফের নিম্নমানের খাবার ভিডিও পোস্ট করে সারা ভারতে ঝড় তোলা সেই ‘বিদ্রোহী সেনা সদস্য’ তেজ বাহাদুর যাদব এবার উত্তরপ্রদেশের বারানসি কেন্দ্র থেকে মোদির বিরুদ্ধে ভোটে দাঁড়াচ্ছেন।

২০১৭ সালে সোশ্যাল মিডিয়ায় ওই পোস্টের কারণেই বরখাস্ত হন তেজ। তখন থেকেই মোদির ওপর ক্ষেপে আছেন তেজ।

তেজ বাহাদুর জানিয়েছেন, এবারের ভোটে তার লড়াই মূলত দুর্নীতির বিরুদ্ধে। দুর্নীতি দেশের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে গেছে। আর ঠিক সেই কারণেই প্রধানমন্ত্রীর বিপক্ষে দাঁড়িয়ে মানুষের নজর সেদিকে ঘোরাতে চান তিনি।

তিনি আগের ভোটে দুর্নীতির বিরুদ্ধে লড়াইয়ের কথা বলেছিলেন। আর আমি যখন খাবারের মান নিয়ে প্রশ্ন তুলে সেই কাজটা করলাম, উল্টো আমাকেই বরখাস্ত করা হল! তাও কিনা কর্তব্যে গাফিলতির মিথ্যা অভিযোগে।’ সাবেক এই সেনা সদস্যের বাড়ি হরিয়ানার রেওয়ারিতে।

সেখান থেকে ভোটে না লড়ে মোদির কেন্দ্র থেকে ভোটে দাঁড়ানোর সিদ্ধান্ত তিনি যথেষ্ট ভেবেচিন্তেই নিয়েছেন বলে দাবি তেজ বাহাদুরের। অন্য দল থেকে তাকে টিকিট দেয়ার প্রস্তাব দেয়া হলেও তিনি তা সচেতনভাবেই এড়িয়ে গেছেন।

তেজ জানান, চাকরি থেকে বরখাস্ত হওয়ার পর এখন কোনোমতে চাষের কাজ করে সংসার চলে। তার ক্ষোভ, দেশের চাষীরা যেখানে না-খেতে পেয়ে মরছেন, সেখানে প্রধানমন্ত্রী সেনা সদস্যদের নিয়ে রাজনীতি করে বেড়াচ্ছেন।

তার প্রশ্ন, ‘পুলওয়ামার পরে পাকিস্তানকে জবাব দেয়া হোক কিংবা অভিনন্দন বর্তমানকে দেশে ফিরিয়ে আনা- সবটাই তো করেছে সেনা। প্রধানমন্ত্রী কেন কৃতিত্ব দাবি করছেন?’ বারানসিতে মোদির বিরুদ্ধে হার-জিত নিয়ে একেবারেই ভাবছেন না তিনি। তবে ভালো অঙ্কের ভোট পাওয়ার বিষয়ে আশাবাদী।

তেজ বলেন, ‘দেশের গরিব মানুষ থেকে, চাষী, জওয়ান- সবাই বঞ্চিত। মানুষকে এর বিরুদ্ধে সচেতন করার জন্যই আমার ভোটে দাঁড়ানো।’

শিগগিরই বারানসির সাবেক সেনাকর্মীদের সঙ্গে নিয়ে মোদির বিরুদ্ধে প্রচারে নামবেন তেজ। সেখানে যেমন গরিবের খেতে না-পাওয়ার বিষয়টি থাকবে, বিএসএফ বা সেনায় যোগ দেয়া সদস্যদের পরিবারের অসহায়তার বিষয়টিও সামনে আনবেন তিনি। তেজের আশা, দেশের সামরিক বাহিনী সদস্যরা মোদি নন, দুর্নীতির বিরুদ্ধের তার এই লড়াইয়ে পাশেই থাকবেন তারা।

টাইমস অফ ইন্ডিয়া

পূর্ববর্তি সংবাদফিলিস্তিনের প্রতি সংহতি প্রকাশে লন্ডনে হাজার মানুষের জমায়েত
পরবর্তি সংবাদ৬৪ বার পেছাল সাগর রুনি হত্যা মামলা