কুষ্টিয়ায় জাসদের হামলায় আ.লীগ কর্মী নিহত

ইসলাম টাইমস ডেস্ক: কুষ্টিয়ার মিরপুরে আওয়ামী লীগের আনন্দ মিছিলে জাসদ নেতা-কর্মীদের হামলায় উজ্জল প্রামাণিক (৩৫) নামে আওয়ামী লীগের এককর্মী নিহত হয়েছে।

আজ রবিবার (২৪ মার্চ) সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে চিথলিয়া ইউনিয়নের পাহাড়পুর হাজি ওয়াহেদ মাস্টার মোড়ে এ হামলার ঘটনা ঘটে। নিহত উজ্জ্বল প্রামাণিক পাহাড়পুর ফুলতলা এলাকার মৃত আজিত প্রামাণিকের ছেলে এবং স্থানীয় যুবলীগ নেতা।

প্রত্যক্ষদর্শী ও উপজেলা যুবলীগের ধর্মবিষয়ক সম্পাদক মোস্তাক আহম্মেদ বলেন, ‘আমরা পাহাড়পুর লক্ষ্মীপুর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা প্রতীক বিজয়ী হওয়ায় আনন্দ মিছিল বের করি। হাজি ওয়াহেদ মাস্টার মোড়ে পৌঁছালে ইউনিয়ন জাসদের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিবের নেতৃত্বে আনারস প্রতীকের প্রার্থীর কর্মী-সমর্থকরা মিছিলের পিছনে হামলা করে। এ সময় যুবলীগ কর্মী উজ্জ্বল আহত হয়। পরে তাকে উদ্ধার করে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।’

স্থানীয় ইউপি সদস্য গোলাম আজম জানান, ‘আজ ভোট শুরু হওয়ার পর থেকেই জাসদের নেতাকর্মীরা কেন্দ্র দখল ও প্রকাশ্যে সিল দেওয়ার চেষ্টা করে আসছিল। আমরা তাদের বাধা দেই। এরই জের ধরে আমাদের নৌকার মিছিলে হামলা চালায় তারা।’

অভিযুক্ত হাবিবের মুঠোফোনে যোগাযোগ করা হলে তার স্ত্রী শিউলি খাতুন অভিযোগ করেন, আওয়ামী লীগের মিছিল থেকে তার স্বামীর ওপর হামলা ও ঘরবাড়ি ভাঙচুর করা হয়েছে।

যুবলীগ কর্মীর নিহতের সত্যতা নিশ্চিত করে মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, ময়নাতদন্ত না করে মৃত্যুর সঠিক কারণ বলা যাচ্ছে না। এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

তৃতীয় ধাপের উপজেলা নির্বাচনে আজ রবিবার কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন জেলার ১১৭টি উপজেলায় ভোট নেওয়া হয়।

পূর্ববর্তি সংবাদঐতিহ্যের নগরী বোখারা : উত্থান-পতনের গল্প
পরবর্তি সংবাদভারত সীমান্তে হঠাৎ চীনের সৈন্য মোতায়েনে উত্তেজনা