গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত থেকে ফিরে আসুন, সরকারের প্রতি আল্লামা কাসেমী

ইসলাম টাইমস ডেস্ক: গ্যাসের মূল্যবৃদ্ধির উদ্যোগে গভীর উদ্বেগ প্রকাশ করে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব শায়খুল হাদীস আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, সাধারণ মানুষের দিনগুজরানকে আরো কঠিনতর করে তুলতে সরকার গ্যাসের দাম প্রায় দ্বিগুণ করার জন্য তোড়জোড় শুরু করেছে। অথচ গ্যাসের দাম বাড়ানোর যৌক্তিক কোনও কারণ নেই।

তিনি বলেন, বিভিন্ন খাতে সরকারী অর্থের অপচয়, অপব্যবহার এবং দুর্নীতির খবর প্রায়ই মিডিয়ায় আসে। কিন্তু সরকারী সম্পদের সুষম বণ্টন ও ব্যবহার নিশ্চিত না করে বেআইনিভাবে গ্যাসের মূল্য শত ভাগ বৃদ্ধির প্রস্তাবনা দেয়া হচ্ছে, যা বেআইনি, অমানবিক ও গণবিরোধী পদক্ষেপ ছাড়া কিছু নয়। তিনি অবিলম্বে সরকারের প্রতি গ্যাসের মূল্যবৃদ্ধির উদ্যোগ থেকে ফিরে আসার দাবি জানান।

আল্লামা কাসেমী আরো বলেন, গ্যাসের দাম দফায় দফায় বৃদ্ধির ঘোষণা সকল শ্রেণি-পেশার মানুষের জীবনযাত্রার মানকে আরো বিপর্যস্ত করে তুলবে। যা অগণতান্ত্রিক, অযৌক্তিক এবং গণবিরোধী। সরকারের ভুল নীতির ফলে জ্বালানি খাতে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে, তার দায় জনগণের উপর চাপানোর অপচেষ্টা হিসেবে গ্যাসের মূল্য অস্বাভাবিকভাবে বৃদ্ধির উদ্যোগ নেওয়া হয়েছে। জনগণ এই গণবিরোধী সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নেবে না। এমনিতেই অর্থসংকট ও দফায় দফায় অস্বাভাবিক মূল্যস্ফীতির কারণে মানুষের জীবন যাপন গভীর সংকটের মুখে আছে।

গত ১০ বছরে গ্যাসের দাম ৬ বার বাড়ানো হয়েছে বলে উল্লেখ করে জমিয়ত মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন, আমাদের প্রতিবেশী দেশ ভারতে এলএনজি আমদানিতে প্রতি ঘনমিটারে ৬ ডলার খরচ পড়লেও বাংলাদেশে তা ১০ ডলার খরচ পড়ছে। এমন অভিযোগ হাইকোর্ট থেকেও করা হয়েছে। কিন্তু কেন এমনটা হচ্ছে? এই বাড়তি টাকা কোথায় যাচ্ছে? এই অর্থ যাচ্ছে সরকারী রাঘব বোয়ালদের পকেটে। এর উপর গ্যাসের মূল্য বৃদ্ধি ঘটিয়ে সীমাহীন দুর্নীতির মাধ্যমে ক্ষমতাসীনদের অর্থ উপার্জনের সুযোগ সৃষ্টির উদ্দেশ্য ছাড়া আর কি হতে পারে?

আল্লামা কাসেমী বলেন, এই মুহূর্তে গ্যাসের দামবৃদ্ধির যৌক্তিক কোন কারণ নেই। কারণ, যৌক্তিকভাবে বিচার করলে দেখা যাবে, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম কমেছে। তেলের সাথে গ্যাসের সম্পর্ক নিবীড় হওয়ায় বরং গ্যাসের দাম কমানোই সময়ের দাবী। সেখানে সরকার দাম বৃদ্ধির যে অবান্তর সিদ্ধান্ত নিয়েছে, তা এ দেশের মানুষ কখনোই মেনে নেবে না। তিনি গ্যাসের মূল্য বৃদ্ধির এ অন্যায় ও অযৌক্তিক সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ এবং অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানান।

পূর্ববর্তি সংবাদমুফতী তাকী উসমানীর উপর সন্ত্রাসী হামলা, রাজনৈতিক ও ধর্মীয় ব্যক্তিবর্গের নিন্দা
পরবর্তি সংবাদইসরায়েলকে রক্ষার জন্যই ট্রাম্পকে পাঠানো হয়েছে, মাইক পম্পেও