ঐতিহ্যবাহী লালবাগ মাদরাসার খতমে বুুখারী অনুষ্ঠিত

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া কুরআনিয়া আরাবিয়া লালবাগ মাদরাসার খতমে বুখারী উপলক্ষে ওয়াজ ও দুআর মুবারক মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার বাদ আসর থেকে এশা পর্যন্ত চলে এই মাহফিলের কার্যক্রম।

বাদ মাগরিব বুখারী শরীফের সর্বশেষ হাদীসের উপর মূল্যবান বয়ান পেশ করেন জামিয়ার শাইখুল হাদীস ও সদরুল মুদাররিসীন আল্লামা আব্দুল হাই দা.বা.।

বয়ানে তিনি বলেন, বিশ্বব্যাপী মুসলমানদের উপর নিপীড়ন চলছে। মুসলমানদের ঈমান এবং আমল বিনষ্ট করে তাদের আখেরাতকে বরবাদ করার ষড়যন্ত্র হচ্ছে। এই কঠিন পরিস্থিতিতে হক্কানী উলামায়ে কেরামের সান্নিধ্যে থেকে আমাদের ঈমান-আকিদাকে রক্ষা করতে হবে। জীবনের সর্বক্ষেত্রে মহানবী (স.)-এর সুন্নতের অনুসরণ করতে হবে।

বয়ান শেষে আল্লামা আব্দুল হাই প্রয়াত আল্লামা মুফতী ফজলুল হক আমিনী রহ. সহ লালবাগ জামিয়ার মরহুম আসাতিজায়ে কেরামের রুহের মাগফিরাত, দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, ঐক্য ও সমৃদ্ধি কামনা করে মুনাজাত করেন। দেশের নানা প্রান্ত থেকে হাজার হাজার আলেম-উলামা ও ধর্মপ্রাণ মুসলমান অংশ নেন বরকতময় এই মাহফিলে।

মাহফিলে উপস্থিত ছিলেন- লালবাগ মাদরাসার শুরা সদস্য মাওলানা হাবিবুর রহমান (হাজী সাহেব হুজুর), মাওলানা মুহিব্বুুল্লাহ, মুফতী ফয়জুল্লাহ, মাওলানা যোবায়ের আহমদ, মাওলানা জসিম উদ্দিন, ফতোয়া বিভাগের প্রধান মুফতী ইয়াহইয়া, শুরা সদস্য মাওলানা আবুল হাসানাত আমিনী, মাওলানা আবুল ফারাহ আমিনী, মাদরাসার সিনিয়র শিক্ষক ক্বারী আবু রায়হান, মুফতী সাখাওয়াত হোসাইন, মাওলানা এমদাদুল্লাহ, মাওলানা ইসহাক, মাওলানা ফারুক আহমদ, মাওলানা ত্বহা, মাওলানা আবু বকর, মাওলানা শামসুদ্দিন, মাওলানা যোবায়ের বিন আব্দুল কুদ্দুস, মাওলানা আশরাফুদ্দীন মাহদী, মাওলানা আব্দুল্লাহ ফরহাদসহ দেশের বিশিষ্ট উলামায়ে কেরাম।

পূর্ববর্তি সংবাদনিউমার্কেট এলাকার আগুন নিয়ন্ত্রণে এসেছে
পরবর্তি সংবাদমুফতী তাকী উসমানীর উপর সন্ত্রাসী হামলা, রাজনৈতিক ও ধর্মীয় ব্যক্তিবর্গের নিন্দা