পুলিশ সুপারের বর্ণনা : যেভাবে হামলা হয় আল্লামা তাকি উসমানির উপর

আবরার আবদুল্লাহ ।।

আজ পাকিস্তানের প্রখ্যাত আলেমে দ্বীন আল্লামা তাকি উসমানির উপর আততায়ীর হামলায় দুইজন নিহত হয়েছেন। তবে তিনি নিরাপদ আছেন।

আজ শুক্রবার বিকালে করাচির নিপা চৌরাঙ্গি এলাকায় তার গাড়ির উপর মোটর সাইকেল আরোহী ৪ জন আততায়ী হামলা চালায়। তবে হামলাকারীদের আক্রমণ থেকে তিনি প্রাণে বেঁচে যান। তবে তার দুই নিরাপত্তা কর্মী নিহত হয়েছেন। তাদের একজন পাকিস্তান পুলিশের সদস্য এবং অন্যজন একটি প্রাইভেট নিরাপত্তা কোম্পানি সদস্য।

পাকিস্তানের সিনিয়র সাংবাদিক আনসার আকবার হামলার পরপর আল্লামা তাকি উসমানির সঙ্গে কথা বলেন। তিনি তাকে জানান, হামলার সময় তার সঙ্গে তার স্ত্রী ও দুই নাতি ছিলেন। তারা সবাই নিরাপদ রয়েছেন।

আল্লামা তাকি উসমানি আরও জানান, হামলাকারীরা মোটর সাইকেলে আরোহন করে প্রথমে গাড়ির পেছন দিক থেকে গুলিবর্ষণ শুরু করে। এরপর একটু বিরতি নিয়ে সামনে যায় এবং দ্বিতীয় দফা গুলিবর্ষণ শুরু করে।

তবে গুলশানে ইকবাল-এর পুলিশ সুপার তাহির নুরানি বলেছেন, পূর্বে যে দুটি হামলার কথা প্রচার হয়েছে তা ঠিক নয়। এখানে একটি হামলায় হয়েছে এবং একই স্পটে হয়েছে। হ্যা, দুটি হাড়িতে হামলার ঘটনা ঘটেছে।

তিনি বলেন, মাওলানা তাকি উসমানি একটি কালো রঙের হোন্ডা সিভিক গাড়িতে তার পরিবারের সদস্যদের সঙ্গে ছিলেন আর দ্বিতীয় গাড়িতে –টয়োটা করোলা- তার ড্রাইভার ও দেহরক্ষী ছিলেন। আলাদিন পার্ক থেকে নিপা চৌরাঙ্গি যাওয়ার পথে তাদের উপর মোটর সাইকেল আরোহীরা গুলিবর্ষণ করে।

প্রথমে নিরাপত্তা রক্ষীদের গাড়িতে হামলা হয়। এই গাড়ির চালকও গুলিবিদ্ধ হন। তবে তিনি স্টিয়ারিং ধরে রাখেন এবং গাড়ি লিয়াকত ন্যাশনাল হাসপাতালে নিয়ে যান। এরপর নিপা চৌরাঙ্গিতে দ্বিতীয় গাড়িতে হামলা হয়। এই গাড়িতে সানাবির খান নিহত হন এবং ড্রাইভার আমির শাহাব আহত হন। পরে তিনি মারা যান।

জিন্নাহ হাসপাতালের মুখপাত্র ডা. সামি জামালি জানান, নিরাপত্তা কর্মী সানোবির খানকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয় এবং আমির সাহাব ছিলেন মারাত্মকভাবে আহত।

সিন্ধের আইজি কালিম ইমাম বলেছেন, তারা ইতিমধ্যেই তদন্ত শুরু করেছেন। পুলিশের ক্রাইম এন্ড ইনভেস্টিগেটিভ টিম ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করেছে এবং তারা ৯টি নাইন মিলিমিটার বুলেট উদ্ধার করেছে।

পুলিশের কাউন্টার টেররিজম ডিপার্টমেন্ট বলছে, তারা নিশ্চিত এই হামলার লক্ষ্য ছিলেন আল্লামা তাকি উসমানি।

সিন্ধের গভর্নর ইমরান ইসমাইল বলেছেন, মাওলানা তাকি উসমানি বিভিন্ন সময় হুমকি পেয়েছেন এবং তিনি তা আমাদের জানিয়েছেন। আমরাও তার নিরাপত্তার ব্যবস্থা নিয়েছি। এই ঘটনার পর তার নিরাপত্তা আরও বাড়ানো হবে। এবং আমরা আশা করছি, শিগরির হামলাকারীদের আটক করতে পারবো।

সূত্র : জি নিউজ

পূর্ববর্তি সংবাদক্রাইস্টচার্চে খুতবার বক্তব্য ছুঁয়ে গেছে কোটি মানুষের প্রাণ
পরবর্তি সংবাদঅনিয়মের বিরুদ্ধে আন্দোলন জোরদার করতে দায়িত্ব নেবো : ভিপি নুরু