সড়ক দুর্ঘটনা বাড়ার পেছনে সরকারের উদাসীনতা দায়ী, ড. কামাল

ইসলাম টাইমস ডেস্ক: বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ চৌধুরীর নিহত হওয়ার ঘটনায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন শোক প্রকাশ করে বলেছেন, সরকারের উদাসীনতায় সড়ক দুর্ঘটনা বেড়েছে।

গতকাল বুধবার আবরারের মৃত্যুতে এক বিবৃতি দিয়েছে গণফোরাম।   বিবৃতিতে গণফোরাম সভাপতি বলেছেন,  কার্যকর কোনো উদ্যোগ গ্রহণ না করায় সড়কে দুর্ঘটনায় প্রতিদিন মানুষের মৃত্যু হচ্ছে।

বিবৃতিতে আরো বলা হয়, নিরাপদ সড়কের দাবিতে সারা দেশের শিক্ষার্থীরা গত বছর আন্দোলন করে দাবি জানিয়েছিল। মৌখিক কিছু দাবি মানা হলেও সরকার ও সরকারের সংশ্লিষ্ট ব্যক্তিদের উদাসীনতায় সড়কে দুর্ঘটনা বেড়েই চলেছে।

তাঁরা আরও বলেন, ট্রাফিক সপ্তাহ চলাকালীন আবরারের মৃত্যুতে শিক্ষার্থীরা আবারও রাজপথে আন্দোলনে নেমেছে। এটা সড়কে অব্যবস্থাপনার বিরুদ্ধে তাদের ক্ষোভ।

গত মঙ্গলবার সকালে রাজধানীর বসুন্ধরায় যমুনা ফিউচার পার্কের সামনে নর্দ্দা এলাকায় সুপ্রভাত পরিবহনের একটি বাসের চাপায় নিহত হন আবরার। এ ঘটনার প্রতিবাদে ওইদিনই সেখানে সড়ক অবরোধ করে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। গতকালও দেশের রাজধানীসহ বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের বিক্ষোভ করতে দেখা যায়।

পূর্ববর্তি সংবাদসৌদিতে সড়ক দুর্ঘটনা, ২ বাংলাদেশী নিহত
পরবর্তি সংবাদরং চড়িয়ে রাতারাতি ‘সু-প্রভাত’ হয়ে যাচ্ছে ‘সম্রাট’ !