যুক্তরাজ্যে গভীর রাতে ৪ মসজিদে সন্ত্রাসীদের হামলা!

ইসলাম টাইমস ডেস্ক: যুক্তরাজ্যের বার্মিংহামের ওয়েস্ট মিডল্যান্ডে চারটি মসজিদে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। সন্ত্রাসীদের  আক্রমণে মসজিদগুলোর জানালা, দরজা ভাঙচুর করেছে। তবে এ হামলায় কেউ হতাহত হয়নি। রাত দেড়টা থেকে দুইটার দিকে এই হামলা হয় বলে জানিয়েছেন মসজিদের ইমাম।

ব্রিটেনের স্থানীয় সময় বুধবার গভীর রাতে এসব হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় আতঙ্কিত মুসলমানরা শুক্রবারের জুমার নামাজের সময় কড়া নিরাপত্তাব্যবস্থার দাবি জানিয়েছেন। খবর ডেইলি মেইল।

বৃহস্পতিবার যুক্তরাজ্যভিত্তিক দৈনিক পত্রিকা ডেইলি মেইলের খবরে বলা হয়, রাতে উইটনের উইটন ইসলামিক সেন্টারে হামলা চালিয়ে দুর্বৃত্তরা মসজিদের সাতটি জানালা ও দুটি দরজা ভাঙচুর করে।

অন্য তিনটি হামলা হয় উইটন রোডের স্লেড রোডের কাছে একটি মসজিদে, রাত আড়াইটার দিকে; রাত সোয়া তিনটার দিকে আর্ডিংটনের একটি মসজিদে হামলা হয়্। এ ছাড়া উইটন রোডের অ্যাস্টন ও পেরি বারের ব্রডওয়েতের মসজিদে হামলা চালানো হয়।

গভীর রাতের এ হামলা চালিয়ে ভাঙচুরের উদ্দেশ্য সম্পর্কে এখনো নিশ্চিত হতে পারেনি পুলিশ। ওয়েস্ট মিডল্যান্ড কাউন্টার টেরোরিজম ইউনিট এ ঘটনায় তদন্ত শুরু করেছে।

ব্রিটিশ পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে ব্রিটিশ টিভি চ্যানেল স্কাই নিউজ জানায়, রাত আড়াইটার দিকে বার্মিংহামের বুচেরফিল্ড স্ট্রিটে প্রথম মসজিদে হামলা চালানোর অভিযোগে তিনি পান। হামলা শেষ হওয়ার কিছুক্ষণ পরেই তিনি সেখানে পৌঁছান। প্রথম হামলার ৪২ মিনিট পর ইডিংটন, অ্যাস্টন এবং ব্রডওয়ে এলাকার কয়েকটি মসজিদে হামলার খবর পুলিশের কাছে আসে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা পর্যন্তও ব্রিটিশ পুলিশ এই আক্রমণের সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি।

সরকারি পরিসংখ্যান অনুযায়ী, ২০১৮ সালে ব্রিটেনে এ ধরনের ১২ শতাধিক ঘৃণ্য আক্রমণ হয়েছে। যা আগের বছরের তুলনায় ২৬ শতাংশ বেশি।

পূর্ববর্তি সংবাদনিউজিল্যান্ডের বন্দুক ক্লাবে আগুন 
পরবর্তি সংবাদগণতন্ত্র প্রতিষ্ঠা করতে হলে বিরোধী দলকে রাজনীতি করতে দিতে হবে: বি চৌধুরী