বাঘাইছড়ি হত্যাকাণ্ড : দোষীদের ধরতে শুরু হচ্ছে যৌথ বাহিনীর অভিযান

ইসলাম টাইমস ডেস্ক : রাঙামাটির বাঘাইছড়িতে নির্বাচন কর্মকর্তা ও নিরাপত্তা কর্মীদের উপর হামলাসহ পাহাড়ে রক্তপাত বৃদ্ধি পাওয়া যৌথ বাহিনীর অভিযান পরিচালনা করা হবে বলে জানা গেছে। রাঙামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশীদ জানান শিগগিরই শুরু হবে এই অভিযান।

গত সোমবার বাঘাইছড়ি উপজেলা নির্বাচনে সাজেকের কংলাক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গ্রহণ শেষে ফেরার পথে একদল দুর্বৃত্তের ব্রাশফায়ারে সহকারী পোলিং অফিসার ও আনসার-ভিডিপি সদস্যসহ ৭ জন নিহত হন। আহত হন অন্তত ২৬জন। তাদের মধ্যে গুরুতর আহত ১৬ জনকে চট্টগ্রামের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়েছে।

অন্যদিকে বাঘাইছড়ি উপজেলায় এখনও থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সব ধরনের দোকানপাট ও যানবাহন চলাচল বন্ধ রয়েছে। লোকজন আতঙ্কে ঘর থেকে বের হননি। তবে পরিস্থিতি স্বাভাবিক রাখতে সেনাবাহিনী, বিজিবি, আনসার ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে পাহাড়ের রাজনৈতিক পরিস্থিতি। মঙ্গলবার বিকেলে বাঘাইছড়ি উপজেলা সদরে বিক্ষোভ মিছিল করেছেন স্থানীয়রা। এতে বক্তব্য দেন নবনির্বাচিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবদুল কায়ুম, স্থানীয় বাসিন্দা আবদুল জলিল, আবছার উদ্দীন প্রমুখ। তারা ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বাঘাইছড়ি হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং সন্ত্রাসীদের গ্রেফতার দাবিতে বুধবার জেলায় সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ (পিবিসিপি)।

ব্রাশফায়ারে হতাহতের ঘটনায় নিন্দা জানিয়েছেন পার্বত্য নাগরিক কমিটির সভাপতি গৌতম দেওয়ান। যারা এ জঘন্য ও অমানবিক অপরাধ সংঘটিত করেছে, তাদের অবিলম্বে আইনের আওতায় আনার দাবি জানান তিনি।

পূর্ববর্তি সংবাদগোপালগঞ্জে ট্রেনের ধাক্কায় মোটরসাইকেল আরোহী ৩ তরুণ নিহত
পরবর্তি সংবাদনিউজিল্যান্ডে নিহত মুসলিমদের লাশ ৫ দিন পর দাফন শুরু