“মুসলমানদের রক্তের বিনিময়ে গোটা ইউরোপে ইসলামের আলো পৌঁছে যাবে”

ইসলাম টাইমস ডেস্ক: ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, আল্লাহর জমিনে আল্লাহতে বিশ্বাসী মুসলমানেরা যদি নিরাপদ না থাকে তাহলে যারা আল্লাহতে বিশ্বাসী নয়, তারা পৃথিবীতে নিরাপদ থাকবে কিনা তা আমাদের ভাবতে হবে। হামলা চালিয়ে মুসলমানদের অগ্রযাত্রা দমানো যাবে না। এই রক্তের মাধ্যমে শুধু নিউজিল্যান্ডে নয়, সমগ্র ইউরোপে ইসলামের আলোকিত আদর্শ পৌছে যাবে।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে খ্রিষ্টান সন্ত্রাসবাদী হামলায় ৪৯জন মুসলিম হত্যার প্রতিবাদে গতকাল (১৬ মার্চ) শনিবার বাদ আসর বায়তুল মোকাররমের উত্তর গেইটে ইসলামী ঐক্যজোট আয়োজিত বিক্ষোভ সমাবেশ মুফতী ফয়জুল্লাহ এসব কথা বলেন।

তিনি আরো বলেন, আল্লাহর ঘর মসজিদে বর্বরতম এই নিষ্ঠুর, পৈশাচিক হত্যাকান্ডের নিন্দা কোন শব্দ বা বাক্যের মাধ্যমে করা যায়, তা আমার জানা নেই। হায়েনাদের এই রক্তের হোলি দেখে আজ সমগ্র পৃথিবীর শুধু মুসলমান নয়, যাদের ভেতর মানবতাবোধ আছে সবার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। আমি জাতিসংঘ এবং মুসলিম বিশ্বের প্রতিনিধিত্বকারী ওআইসিকে এই নিমর্ম হত্যাকান্ডের বিরুদ্ধে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করার আহবান জানাচ্ছি। যদি তা না করে মুসলমানদের ঘুম পাড়ানোর জন্য লোক কোন কোন পায়তারা বিশ্বের মুসলমানরা মেনে নেবে না।

ইসলামী ঐক্যজোটের মহাসচিব বলেন, নিহতরা সবাই আল্লাহতে বিশ্বাসী নিরপরাধ, নিরস্ত্র মুসলমান। এই অপরাধেই তাদের নিমর্মভাবে হত্যা করা হয়েছে। আজ যদি মুসলমান নামধারি কোন ব্যক্তি পৃথিবীর কোন প্রান্তে এই ধরনের ঘটনা ঘটাতো তাহলে পশ্চিমা শক্তি তান্ডব সৃষ্টি করতো। কিন্তু নিহতরা মুসলিম বলেই তারা নিরুত্তাপ ও দায়সারা বক্তব্য দিচ্ছে। তাদের কাছে মুসলমানদের রক্তের কোন দাম নেই। তারা মনে করে মুসলমানের রক্তের রং সাদা। এই যদি হয় অবস্থা তাহলে হত্যাকারীদের রক্তের রং লাল কিনা তা পরখ করার সময় এসেছে।

ইসলামী ঐক্যজোট ঢাকা মহানগর সভাপতি মাওলানা আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত মিছিল পূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন দলের চেয়ারম্যান আবদুল লতিফ নেজামী, ভাইস চেয়ারম্যান আবদুর রশীদ মজুমদার, ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসিচব মুফতী তৈয়্যব হোসাইন, মাওলানা শেখ লোকমান হোসাইন, মাওলানা আলতাফ হোসাইন, মাওলানা জিয়াউল হক মজুমদার, মুফতী সাইফুল ইসলাম, মাওলানা একেএম আশরাফুল হক, মাওলানা মনজুর মুজিব, মাওলানা হেদায়েতুল্লাহ গাজী, ছাত্রনেতা মু. খোরশেদ আলম, মু. নুরুজ্জামান, আবুল হাশিম প্রমুখ। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় বায়তুল মোকাররমের উত্তর গেইটে এসে মুনাজাতের মাধ্যমে শেষ হয়।

পূর্ববর্তি সংবাদআল্লামা আবুল ফাতাহ রহ.- এর সহধর্মিনীর ইন্তেকাল
পরবর্তি সংবাদবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জীবনের কয়েকটি ঝলক