বোমা আতঙ্কে নিউজিল্যান্ডের বিমানবন্দর বন্ধ

ইসলাম টাইমস ডেস্ক: নিউজিল্যান্ডের দুনেদিন বিমানবন্দর বন্ধ ঘোষণা করা হয়েছে। রোববার সন্দেহজনক একটি প্যাকেট পাওয়ার পর কর্তৃপক্ষ এমন সিদ্ধান্ত নেন। সন্দেহজনক ওই প্যাকেটে শক্তিশালী বোমা রাখা হয়েছে এমন গুঞ্জনের পরই বিমানবন্দরটি বন্ধের ঘোষণা দেয়া হয়। খবর এএফপি ও আরটি।

রাশিয়া ভিত্তিক সংবাদ মাধ্যম আরটি জানায়, স্থানীয় সময় রোববার রাত ৮টার দিকে বিমানবন্দরের এক কর্মী কাজ করার সময় ওই প্যাকেটটি দেখতে পান। তাৎক্ষণিকভাবেই তিনি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করেন।

পুলিশের বরাত দিয়ে নিউজিল্যান্ডের ইংরেজি দৈনিক ‘ওটাগো ডেইলি টাইমস’ তাদের এক প্রতিবেদনে জানায়, নিউজিল্যান্ডের স্থানীয় সময় ৯টা ৫৫ মিনিটের দিকে এক বিবৃতিতে দুনেদিন বিমানবন্দরে বোমা সদৃশ প্যাকেট পাওয়ার তথ্যটি নিশ্চিত করেছে স্থানীয় পুলিশ। সন্দেহজনক বোমা সদৃশ ওই প্যাকেটের সন্ধান পাওয়ার পর বিমানবন্দর বন্ধ ঘোষণা করে তারা। সন্দেহজনক ওই প্যাকেটটি আসলেও বোমা কিনা তা শনাক্ত করার জন্য বিমানবন্দরে পুলিশ এবং বিষেশজ্ঞ টিম পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার (১৫ মার্চ) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের দুইটি মসজিদে জুমার নামাজের সময় অস্ট্রেলীয় বংশোদ্ভূত এক শেতাঙ্গ খ্রিস্টান জঙ্গী বন্দুক হামলা চালায়। এ ঘটনায় এখন পর্যন্ত ৫০ জন মুসুল্লি শহিদ হয়েছেন। এছাড়া আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরও অন্তত ৫০ জন। নৃশংস এই হত্যাযজ্ঞের রেশ কাটতে না কাটতেই বিমানবন্দরে নতুন করে বোমাতঙ্ক ছড়িয়ে পড়েছে।

পূর্ববর্তি সংবাদখাদ্যমন্ত্রীর মেয়েজামাইয়ের রহস্যজনক মৃত্যু, হত্যার অভিযোগ পরিবারের
পরবর্তি সংবাদগেজেটভুক্ত হলো চাঁদপুরের ৫শ বছর আগের সুলতানি মসজিদ