মসজিদে সন্ত্রাসী হামলাটা ছিল পরিকল্পিত: নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

ইসলাম টাইমস ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর ৪৯জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত ২৭ জন। বর্বর এই হামলার ঘটনার নিন্দা জানিয়েছেন বিশ্বনেতারা। পাশাপাশি হতাহতদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন তারা।

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্দা আরডান বলেছেন, ক্রাইস্টচার্চে যা ঘটেছে, সেটা সন্ত্রাসী হামলা। এখন পর্যন্ত আমরা যা জেনেছি, তাতে এটা পরিষ্কার যে, এ হামলা ছিল সুপরিকল্পিত।

বর্বর হামলার এই ঘটনায় নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী বলেছেন, আমি আশা করি, এ হামলায় জড়িতদের মারাত্মক শাস্তি দেয়া হবে।  তিনি এ হামলাকে নিউজিল্যান্ডের জন্য সবচেয়ে অন্ধকার দিন বলে উল্লেখ করেছেন।

আরও পড়ুন : নিউজল্যান্ডে খ্রিস্টান সন্ত্রাসী ব্রেনটনের গুলিতে খুতবার সময় শহিদ ৪৯ মুসুল্লি 

এদিকে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, এ হামলার ঘটনায় আমরা নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। তিনি বলেন, এই হামলার সঙ্গে তাদের দেশের কোনো সম্পর্ক রয়েছে কিনা, অস্ট্রেলিয়ার নিরাপত্তা বাহিনী তা তদন্ত করে দেখছে। খবর এএফপির।

আরও পড়ুন : আমি অবশ্যই ট্রাম্পের একজন সমর্থক : নিউজিল্যান্ডে হামলাকারী খ্রিস্টান জঙ্গি ব্রেনটন

এদিকে মসজিদে নামাজের জন্য জড়ো হওয়া শান্তিপূর্ণ মানুষকে এলোপাতাড়ি গুলি করে হত্যার ঘটনাকে বেদনাদায়ক ও নৃশংস বলে উল্লেখ করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন।

পূর্ববর্তি সংবাদনিউজিল্যান্ডে খ্রিস্টান-জঙ্গির হামলায় শহিদ ৪৯ জনের মধ্যে বাংলাদেশি ২ জন, এখনো নিখোঁজ ১
পরবর্তি সংবাদতুলে নেয়ার তিন দিন পর দুই ভাই গোলাগুলিতে নিহত