নিউজিল্যান্ডে মুসলমানদের হত্যার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

ইসলাম টাইমস ডেস্ক: নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় খ্রিষ্টান সন্ত্রাসবাদীদের হামলায় ৪৯ শহীদ হওয়ার ঘটনার প্রতিবাদে জাতীয় মসজিদ বাইতুল মোকাররম মসজিদ প্রাঙ্গণে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ (১৫ মার্চ) শুক্রবার জুম’আর নামাযের পর বাইতুল মোকাররমের উত্তর গেইটে এই বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এ সময় উপস্থিত ছিলেন জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ-র সহসভাপতি মাওলানা আবদুর রব ইউসুফী, আলহাজ্ব আতিকুজ্জামান, মাওলানা ওয়ালী উল্লাহ আরমান, ছাত্রনেতা তোফায়েল গাজ্জালী, মাওলানা জসীম উদ্দীন হাসিব, নিজাম উদ্দীন আল-আদনান প্রমুখ।

মিছিলপূর্ব সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে জমিয়ত সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চ ও লিনউড মসজিদে সংঘটিত সুপরিকল্পিত মুসলিমবিদ্বেষী ভয়াবহ সন্ত্রাসী হামলা ও হত্যাকাণ্ডের আমরা কঠোর নিন্দা জানাচ্ছি।

তিনি বলেন, পুঁজিবাদি ও জায়বাদীরা গত কয়েক যুগ ধরে সুপরিকল্পিতভাবে বিশ্বব্যাপী মুসলিমবিরোধী বর্ণবাদ ও ঘৃণা ছড়িয়ে দিতে মিথ্যা প্রচারণা ও ষড়যন্ত্র চালিয়ে আসছে। নিউজিল্যান্ডের নিরীহ মুসলিম হত্যাকাণ্ডের দায় যেমন খুনী, তার সহযোগী এবং সেই দেশের সরকারের, তেমনি এই দায় পুঁজিবাদী পশ্চিমা বিশ্ব ও জায়নবাদীরা এড়াতে পারে না।

মাওলানা আব্দুর রব ইউসুফী বাংলাদেশ সরকারের প্রতি এই ঘটনার সোচ্চার প্রতিবাদের আহ্বান জানিয়ে বলেন, সরকারীভাবে বাংলাদেশের কর্তব্য হচ্ছে নিউজিল্যান্ড সরকার, জাতিসংঘ ও ওআইসিতে এবিষয়ে ভূমিকা রাখা জরুরী। তিনি বাংলাদেশে সংখ্যালঘুদের উপাসনালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদারের জন্যও সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেন, যাতে কোন দুষ্কৃতিকারি ও অপশক্তি নিউজিল্যান্ডের ঘটনাকে পুঁজি করে এই দেশে কোন ধরনের সাম্প্রদায়িক গোলযোগ ও ষড়যন্ত্র করতে না পারে, এ ব্যাপারে প্রশাসনকে অত্যন্ত সতর্ক থাকতে হবে।

আরও পড়ুন : নিউজল্যান্ডে খ্রিস্টান সন্ত্রাসী ব্রেনটনের গুলিতে খুতবার সময় শহিদ ৪৯ মুসুল্লি 

পূর্ববর্তি সংবাদআসিফ নজরুল রাজাকার, তার প‌রিবার পা‌কিস্তানপ‌ন্থী বিহারি: বিচারপতি মা‌নিক
পরবর্তি সংবাদক্রাইস্টচার্চের এই জঙ্গিবাদ নিয়ে ট্রাম্পগোষ্ঠী কথা বলছে না কেন?