নেতানিয়াহু ফিলিস্তিনি শিশুদের হত্যাকারী: এরদোগান

53

ইসলাম টাইমস ডেস্ক: ইহুদিবাদী সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সমালোচনা করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান। তিনি বলেন, নেতানিয়াহু একজন জালেম, ফিলিস্তিনি শিশুদের হত্যাকারী।

বুধবার (১৩ মার্চ) এক নির্বাচনী সভায় এরদোগান এসব কথা বলেন।

এরদোগান বলেন, ইহুদিবাদী সন্ত্রাসীদের অবৈধ রাষ্ট্র ইসরাইল স্বাধীনতাকামী ফিলিস্তিনিদের উপর নির্মম নির্যাতন অব্যাহত রেখেছে। তারা নারী-শিশুদের উপর হামলা করছে। এমনকি পবিত্র বাইতুল মুকাদ্দাসে ঢুকতেও বাধা দিচ্ছে।

এরআগে গতকাল নেতানিয়াহু একটি বর্ণবাদী বক্তব্য দিয়ে বলেছিলেন, এ ভূমি সকল জাতির জন্য উন্মুক্ত নয়। এটা শুধুমাত্র ইহুদিদের।

এর প্রতিবাদে এরদোগান বলেন, পুরো বিশ্বও ফিলিস্তিন বিমুখ হলেও তুরস্ক নীরব থাকবে না। তুরস্ক ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইলের বিরুদ্ধে থাকবে। ফিলিস্তিন মুসলিম অধ্যুষিত হওয়ার আগ পর্যন্ত তুরস্ক তার সংগ্রাম চালিয়ে যাবে।

প্রসঙ্গত, ১৯৬৭ সালের আরব-ইসরায়েল যুদ্ধের পর পূর্ব জেরুজালেম-সহ পশ্চিম তীরের কিছু অঞ্চল অবৈধভাবে দখল করে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল। ১৯৮০ সালে তারা পুরো অঞ্চলকে নিজেদের দাবী করে যার আন্তর্জাতিক মহলে কোনো স্বীকৃতি ছিলো না। আন্তর্জাতিক আইন মতে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরায়েলের পশ্চিম তীর দখল ও সেখানে ইসরায়েলী বস্তি স্থাপন সম্পূর্ণ অবৈধ বিবেচনা করা হয়।