কিশোরগঞ্জে আয়েশা সিদ্দীকা মহিলা মাদরাসায় সমাপনী দরস ও মাহফিল অনুষ্ঠিত

ইসলাম টাইমস ডেস্ক: কিশোরগঞ্জের প্রসিদ্ধ দ্বীনি প্রতিষ্ঠান আয়েশা সিদ্দীকা রা. মহিলা মাদরাসার খতমে কুরআন ও খতমে বুখারী মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১১ মার্চ) সকাল ১০টায় মাদরাসার দারুল হাদীস মিলনায়তনে মাহফিল শুরু হয়।

প্রধান মেহমানের বক্তব্যে জামিয়া ইমদাদিয়ার মহাপরিচালক আল্লামা আযহার আলী আনোয়ার শাহ বলেন, দীনি ইলম হাসিল করে তোমরা সমাজের জন্য আদর্শ ও অনুসরণীয় হবে। দীনি পরিবার ও সমাজ গঠনে একজন আদর্শ নারীর অবদান অনেক।

এ সময় তিনি বুখারী শরীফের শেষ হাদিসের দরস প্রদান ও বিদায়ী ছাত্রীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ নসিহত এবং দুআ পরিচালনা করেন।

মাহফিলে কিশোরগঞ্জের পীর মাওলানা ইসমাঈল সাহেবের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জামিয়া ইমদাদিয়ার মুহাদ্দিস মাওলানা লুৎফুর রহমান, কিশোরগঞ্জ জামিয়া রহমানিয়ার মুহতামিম মাওলানা আব্দুল আউয়াল ও দুবাই প্রবাসী মাওলানা লুৎফুর রহমান। আয়েশা সিদ্দীকা রা. মহিলা মাদরাসার ভারপ্রাপ্ত মুহতামিম মাওলানা আবদুল্লাহ সাদেক প্রমুখ।

এ বছর মাদরাসা থেকে দাওরায়ে হাদিস (মাস্টার্স) ৩১ জন এবং ৮ জন কুরআনে পাকের হেফজ সমাপন করেছে। মাহফিলে ২০১৭-১৮ শিক্ষাবর্ষে বেফাক বোর্ডের কেন্দ্রীয় পরীক্ষায় অংশগ্রহণ করে মেধা তালিকায় উত্তীর্ণ ১১জন ছাত্রীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

পূর্ববর্তি সংবাদপাকিস্তানের ৩ নদীর পানি বন্ধ করে রেখেছে ভারত
পরবর্তি সংবাদডাকসুতে প্রমাণিত হলো গোটা নির্বাচনী ব্যবস্থা ভেঙে পড়েছে: মির্জা ফখরুল