কাশ্মিরে বিজ্ঞাপন বন্ধের প্রতিবাদে সব পত্রিকার প্রথম পাতা খালি

ইসলাম টাইমস ডেস্ক: ভারতীর বাহিনীর নির্যাতনের খবর প্রকাশ করায় কাশ্মীরের জনপ্রিয় দুটি পত্রিকার সরকারি বিজ্ঞাপন বন্ধ করে দিয়েছে ভারত। বিজ্ঞাপন বন্ধ করে দেয়া পত্রিকা দুটি হলো গ্রেটার কাশ্মীর ও কাশ্মীর রিডার।

রোববার কাশ্মীরের জাতীয় দৈনিকগুলো তাদের প্রথম পাতা খালি রেখে এর প্রতিবাদ জানিয়েছে।  খবর ডন ও জি নিউজ উর্দু।

জনপ্রিয় পত্রিকা দুটির বিজ্ঞাপন বন্ধের প্রতিবাদে কাশ্মীর মনিটর, কাশ্মীর অবজার্ভসহ কাশ্মীরের প্রধান সংবাদমাধ্যগুলো আজ প্রথম পাতা খালি রেখেছে।কাশ্মীর থেকে প্রকাশিত ছোট-বড় সব পত্রিকাগুলো এ প্রতিবাদে অংশ নেয়।

কাশ্মীর এডিটরস গিল্ডের সিদ্ধান্ত মতে রোববার প্রথম পাতা ফাঁকা রেখে পত্রিকাগুলো বের হয়। খালি পাতায় লেখা ছিল,‌ ‌গ্রেটার কাশ্মীর ও কাশ্মীর রিডারের সরকারি বিজ্ঞাপন বন্ধ করে দেওয়া হয়েছে। কোনও কারণও বলা হয়নি। এই অবিচারের প্রতিবাদে পাতা ফাঁকা রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা।’

কাশ্মীর এডিটর গিল্ড ভারতের তথ্য মন্ত্রণালয়ের এমন হস্তক্ষেপের কঠোর নিন্দা জানিয়ে বলেছে, তথ্যপ্রযুক্তির এ সময়ে সংবাদমাধ্যমকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা কোনো গণতান্ত্রিক সরকারের আচরণ হতে পারে না।

কাশ্মীরের মিডিয়াগুলোতে ভারত সরকার সবসময় নিয়ন্ত্রণে রাখার চেষ্টা করেছে। কিন্তু বিগত একমাস যাবত তাদের হস্তক্ষেপ গণমাধ্যমের অবাধপ্রবাহকে বাধাগ্রস্ত করছে।

সূত্র:ডন, জি নিউজ উর্দু ও গ্রেটার কাশ্মীর অনলাইন

পূর্ববর্তি সংবাদইথিওপিয়ায় বিমান বিধ্বস্তে ১৫৭ যাত্রী নিহত
পরবর্তি সংবাদবিমানে গত বছর লোকসান ২০১ কোটি ৪৭ লাখ টাকা : বিমান প্রতিমন্ত্রী