মেননের বিচারের দাবিতে টুঙ্গীপাড়ায় বিক্ষোভ সমাবেশ

ইসলাম টাইমস ডেস্ক : কওমি মাদরাসা নিয়ে কটূক্তি এবং অমুসলিম কাদিয়ানীদের পক্ষাবলম্বনকারী কমিউনিস্ট নেতা রাশেদ খান মেননের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টঙ্গীপাড়ার সাধারণ মুসলমান, আলেম উলামা ও মাদরাসার ছাত্র-শিক্ষকরা।

গোপালগঞ্জের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামিয়া ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম, গওহরডাঙ্গার উদ্যোগে এই বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে টুঙ্গীপাড়ার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, গওহরডাঙ্গা মাদরাসার শিক্ষকগণ ও খাদেমুল ইসলাম বাংলাদেশের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, কওমি মাদ্রাসা আদর্শ মানুষ গড়ার কারিগর, রাষ্ট্রীয় কোন সহযোগিতা ছাড়া সাধারণ জনগণের সহযোগিতায় আদর্শ নাগরিক গঠন করে যাচ্ছে। কওমি মাদ্রাসা সনদের ‘স্বীকৃতি আইন’ মন্ত্রী পরিষদ ও জাতীয় সংসদের প্রশংসনীয় কাজ। এই কাজের বিরোধিতা করে জাতীয় সংসদ ও মন্ত্রিপরিষদকে অপমান করেছেন রাশেদ খান মেনন। যা দেশের ধর্মপ্রাণ মুসলমানকে ক্ষুব্ধ ও ব্যথিত করেছে। এজন্য তাকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে।

বক্তারা আরও বলেন, একইভাবে কাদিয়ানীদের পক্ষে বক্তব্য দিয়ে মহান জাতীয় সংসদের ভাবমূর্তি নষ্ট করেছে এবং দেশে অস্থির পরিবেশ সৃষ্টি করে রাজনৈতিক ফায়দা নিতে চাচ্ছে এই গণবিচ্ছিন্ন নেতা।

মুফতি উসামা আমীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, মাওলানা ফরিদ আহমাদ , মাওলানা বশির আহমাদ, মুফতি মোস্তফা কাসেম, মুফতি আব্দুল হাই, মাওলানা যোবায়ের আহমাদ, মুফতি শরিফুল ইসলাম, মাওলানা আতাউর রহমান, মাওলানা ইমরান হোসাইন, মুফতি জাফরুল হাসান প্রমুখ নেতৃবৃন্দ।

পূর্ববর্তি সংবাদমেননের বক্তব্যের ভুল ব্যাখ্যা দিয়ে ধর্মান্ধরা আবার মাঠে নেমেছে: নাসিম
পরবর্তি সংবাদএত পরকীয়ার পেছনে হিন্দি মেগাসিরিয়াল ও ইন্টারনেট দায়ী কি না : প্রশ্ন ভারতের হাইকোর্টের