কিশোরগঞ্জে মধ্যরাতে তরুণ আলেমদের ব্যতিক্রমী বৈঠকি

মাহমুদুল হাসান ।। কিশোরগঞ্জ থেকে

তখন মধ্য রাত। ধীরে ধীরে বাড়ছে অন্ধকারে প্রভাব। চারদিকে হালকা কুয়াশা। ফাঁকা রাস্তা ঘাট। মানুষের কোলাহল তেমন নেই। বইছে হিম শিতল বাতাস। ঘুমের কোলে ঢলে পড়ছে ব্যস্ত শহরের কর্মফেরত মানুষ। স্বপ্নবান কয়েকজন তরুণ। তাদের চোখে ঘুম নেই। তারা জড়ো হয়েছেন কিশোরগঞ্জের শহরের বয়লার একটি বাসায়। তাদের কেউ তরুণ লেখক, সাংবাদিক, আবার কেউ তরুণ আলেম এবং ইসলামী সাংস্কৃতিক কর্মী।

তখন রাত ১ টা বেজে ২৫ মিনিট। শুরু তাদের ব্যতিক্রমী বৈঠকি। ইনিস্টিটিউট অব জার্নালিজম এন্ড দাওয়াহ (আইজেডিবি) ও উম্মুল কোরা তমদ্দুন মজলিসের যৌথ আয়োজনে এই বৈঠকি তাদের এই আয়োজনকে প্রাণবন্ত করতে ঢাকা থেকে অংশগ্রহণ করেন বিশিষ্ট সাংবাদিক, আইজেডিবির পরিচালক ও ইসলাম টাইমস পত্রিকার সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ।

বৈঠকি শুরু হয় কোরআনে পাকের তিলাওয়াতের মধ্য দিয়ে৷ বৈঠকির প্রথম পর্যায়ে উপস্থিত শ্রোতাদের নবী-প্রেমের নাশীদ শুনিয়ে মুগ্ধ করেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আবু উবায়দা। তারপর পর্যায়ক্রমে চলতে থাকে বৈঠকি।

আনন্দঘন পরিবেশে চা পানের মধ্য দিয়ে বৈঠকিতে সাহিত্য, মিডিয়া, সংস্কৃতি, নাশিদ, জীবন ও অন্যান্য বিষয়ে আলোচনা হয়। বিশেষ করে ইসলামি সংস্কৃতি এবং ফেসবুকের ভালো-মন্দ দিক নিয়ে আলোচনা হয়।

৫ টা ১০ মিনিট ফজরের নামাজের সময় হলে বৈঠকি সমাপ্ত হয়।

বৈঠকিতে আরও উপস্থিত ছিলেন কবি ও গীতিকার মাওলানা সাইফ সিরাজ, তরুণ আলেম আবদুল্লাহ সাকী, কবি ও আলেম তানভীর এনায়েত, জনপ্রিয় কণ্ঠশিল্পী ও খ্যাতিমান গ্রাফিকস ডিজাইনার আবু ওবায়দা, মাওলানা আব্দুর রহমান জুনায়েদ, তরুণ সাংবাদিক মাহমুদুল হাসান, বদরুল ইসলাম ইমরান, এনামুল হক, খায়রুল্লাহ হোসাইন, নাসরুল্লাসহ আরও অনেকেই।

পূর্ববর্তি সংবাদসুলতান মনসুর সঠিক সিদ্ধান্ত নিয়েছেন : হানিফ
পরবর্তি সংবাদআশুলিয়ায় সুতা কারখানায় ৫ শ্রমিক দগ্ধ