শিবমেলায় ফেলে যাওয়া মাকে অবশেষে ফিরিয়ে নিলো ছেলে

ইসলাম টাইমস ডেস্ক: চট্টগ্রামের সীতাকুণ্ড চন্দ্রনাথ ধামে শিব চতুর্দশী মেলায় নিয়ে এসে ফেলে যাওয়া সেই বৃদ্ধা মা’কে অবশেষে ফিরিয়ে নিয়ে গেল ছেলে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে তার ছেলে সৃজন চক্রবর্তী এসে তাঁকে সাথে নিয়ে যান।

এসময় তিনি অপরাধ স্বীকার করে জানান, তীব্র অভাব অনটনের কারণে মাকে দু’বেলা খাওয়াতে না পারায় তিনি ফেলে যেতে বাধ্য হয়েছিলেন। ঘটনাটি সর্বত্র চাঞ্চল্যের সৃষ্টি করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত সোমবার চট্টগ্রামের দেওয়ানহাট এলাকার মেম গলি থেকে মা পারুল চক্রবর্তীকে (৮০) নিয়ে সীতাকুণ্ড চন্দ্রনাথ মহাতীর্থে আসেন তার বড় ছেলে সৃজন চক্রবর্তী। এরপর তাকে ফেলে চলে যান তিনি। ঘটনার পর কোনো স্বজন ছাড়া একাকী এক বৃদ্ধাকে ঘুরতে দেখে কয়েকজন তাকে মন্দির সড়কের বটতলী কালী বাড়িতে রেখে যান। এরপর থেকে তিনি সেখানে ছিলেন।

এ সংবাদটি বুধবার গণমাধ্যমে প্রকাশিত হলে ভাইরাল হয়ে যায়। এরপরই বৃদ্ধার আত্মীয় স্বজনরা ছেলেদের তিরস্কার করেন। এতে বৃহস্পতিবার সকালে বড় ছেলে সৃজন চক্রবর্তী মহাতীর্থে এসে মেলার কমিটির নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে মাকে নিয়ে যান।

সীতাকুণ্ড মেলা কমিটির সাধারণ সম্পাদক পলাশ চৌধুরী ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বৃদ্ধাকে তাঁর ছেলে রেখে চলে যায়। গণমাধ্যমে সংবাদটি প্রকাশিত হবার পর বৃদ্ধার পরিচিত বিভিন্ন জন আমাদের সাথে যোগাযোগ করেন। পরে তার ছেলে সৃজন চক্রবর্তীও আসেন। অর্থের অভাবে তিনি মায়ের ভরন পোষণ ঠিক মত করতে পারছেন না বলে জানিয়ে অনুতাপ প্রকাশ করেন এবং তিনি মাকে ফিরিয়ে নিয়ে যান।

পূর্ববর্তি সংবাদমেননের সংসদ সদস্য পদ বাতিল করে গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে : হেফাজতে ইসলাম
পরবর্তি সংবাদআমরা বরং বলতে পারি মেননকে মন্ত্রী করে দিন : মুফতী আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ