এসএসসির ছাত্রদের জন্য মারকাযের দীনি প্রেরণার আনন্দ-আয়োজন অনুষ্ঠিত

ইসলাম টাইমস ডেস্ক: মারকাযুদ দাওয়াহ আলইসলামিয়া ঢাকা-র প্রধান প্রাঙ্গণ কেরানীগঞ্জের হযরতপুরে আজ (৩ মার্চ) অনুষ্ঠিত হলো এসএসসির ছাত্রদের জন্য দিনব্যাপী দীনি শিক্ষা ও প্রেরণার অনুষ্ঠান। নানা রকম উদ্দীপনামূলক কুইজ, পুরস্কার  প্রশ্নোত্তরের মধ্য দিয়ে অনুষ্ঠিত এই দীনি প্রেরণামূলক আনন্দ-আয়োজনে বিভিন্ন পর্যায়ে উপস্থাপন করা হয় বিষয়ভিত্তিক আলোচনা।

মিরপুর-পল্লবী ও কেরানীগঞ্জের স্কুল-কলেজের  প্রায় ২০০ শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন। শিক্ষার্থীদের সঙ্গে অংশ নেন অভিভাবকদেরও কেউ কেউ।

স্কুল-কলেজের শিক্ষার্থীদের জন্য মারকাযুদ্দাওয়ার দাওয়াহ- ভবনের হলরুমে ব্যতিক্রমী এই আযোজনে বক্তব্য রাখেন মারকাযের রঈস ও দেশবরেণ্য ফকীহ মুফতি আবুল হাসান মুহাম্মাদ আবদুল্লাহ, প্রখ্যাত হাদীস বিশারদ ও মারকাযের আমীনুত তালীম মাওলানা মুহাম্মাদ আবদুল মালেক, মারকাযের উস্তাযুল ফিকহ মুফতি মুহাম্মাদ ইয়াহইয়া, উলুমুল হাদীসের উস্তায ও মাসিক আলকাউসারের সহ-সম্পাদক মাওলানা যাকারিয়া আবদুল্লাহ, ইসলাম টাইমসের সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, মারকাযুল লুগাতিল আরাবিয়ার পরিচালক মাওলানা মুহিউদ্দীন ফারুকী, মারকাযুদ্দাওয়ার দাওয়াহ বিভাগের উস্তায মাওলানা হোসাইন আহমদ।

অনুষ্ঠানে ধাপে ধাপে দ্বীনের জরুরি শিক্ষা, আধুনিক শিক্ষা গ্রহণের ক্ষেত্রে দীনি নিয়ত ও মেজাজের পরিচর্যা, জরুরি দীনি পাঠগ্রহণ, যুবকদের জন্য ইসলামের বার্তা, জীবনে সফলতা লাভের উপায় প্রভৃতি বিষয়ে আলোচনা উপস্থাপন করা হয়।

অনুষ্ঠান উপস্থাপন করেন মাওলানা মাসউদুজ্জামান শহীদ ও মাওলানা শাহাদাত সাকীব।

দীনী প্রেরণায় জীবন গঠনমূলক আলোচনার ফাঁকে ফাঁকে মারকাযের সবুজ ক্যাম্পাসে বেড়ানো, ঘুরে ফিরে দেখা, গাছ থেকে বরই-পেয়ারা সংগ্রহ করে খাওয়াসহ বিভিন্ন রকম আনন্দ-আয়োজনে শিক্ষার্থীরা দিনটি কাটিয়ে দেন।

পূর্ববর্তি সংবাদআদালতকক্ষে খালেদা জিয়ার সঙ্গে ফখরুলের আলাপ: ১৯ মার্চ নাইকো মামলার পরবর্তী শুনানি
পরবর্তি সংবাদইসলামি শিক্ষা ও ব্যক্তিত্বকে নিয়ে রাশেদ খান মেননের বিষোদগার