ফ্রান্সে বাংলাদেশিদের নিরাপত্তা বিষয়ে আলোচনা সভা

ইসলাম টাইমস ডেস্ক: ফ্রান্সে বাংলাদেশিদের ওপর বিভিন্ন সময় হামলার ঘটনায় নিরাপত্তা নিয়ে আলোচনা সভা করেছে দেশটিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা। সম্প্রতি প্যারিসের বাংলাদেশি অধ্যুষিত গার্দু নর্দের শাহ রেস্টুরেন্ট হোটেল স্থানীয় প্যারিস দশ এলাকার ঊধ্বর্তন কর্মকর্তাদের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে আগামী মার্চের মাঝামাঝি সময়ে সকল বাংলাদেশি ব্যবসায়ী থেকে শুরু করে সব শ্রেণি পেশার মানুষকে নিয়ে ফ্রান্সের উচ্চ পর্যায়ের নেতৃবৃন্দের সঙ্গে একটি সেমিনারে বিষয়ে ঐক্যমত পোষণ করা হয়।

বৈঠকে ফ্রান্স প্রশাসন থেকে নেতৃত্ব দেন, মেরী দশ এডজোয়ান্ট দ্যা কেবিনেট ম্যাডাম মুরো, ডিরেক্টশন প্রেভনশন প্রোটকল সিকিউরিটি এলোদী কামোন্স, চার্জ্য দো মিশন কোডদোবি এস্পাস ভের্ত এট প্রিভেনশন কেবিনেট মেরী দশ এলান বুলো, কনসালটেন্ট সোসাইটি কন্সাই সাদোদিন মালিকা, ফ্রান্স বাংলাদেশ বিজনেস কো-অপারেটিভ অ্যান্ড ফেডারেশনের প্রেসিডেন্ট সাত্তার আলী সুমন, শাহ আলম, অল ইউরোপীয়ান বাংলাদেশ অ্যাসোসিয়েশনের যুগ্ম মহাসচিব শরীফ আল মমিন।

এর আগে গত বছরের ২০ অক্টোবর প্যারিস প্রিফেক্টচারের প্রধান নিরাপত্তা কর্মকর্তা এবং গত চলতি বছরের ২৯ জানুয়ারী প্যারিস মিউনিসিপালিটির কেবিনেট ডিরেক্টরের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয়। স্থানীয় প্রশাসনের সঙ্গে দফায় দফায় বৈঠক করে প্রবাসী বাংলাদেশিরা নিরাপত্তার জোড় দাবি তুলেন।

প্রসঙ্গত, দেশটিতে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকদের ওপর হামলার ঘটনা দিনের পর দিন বেড়েই চলেছে। এ নিয়ে কমিউনিটিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

পূর্ববর্তি সংবাদক্ষমতা ভোগের বিষয় নয়: প্রধানমন্ত্রী
পরবর্তি সংবাদআমরাও কিন্তু জবাব দিতে পারি: ইমরান খান