জামিয়াতু ইবরাহীম মাহমুদনগর সাইনবোর্ড-এর ইসলাহি জোড় ২১ ফেব্রুয়ারি

সাদ আবদুল্লাহ মামুন ।। 

দেশের প্রসিদ্ধ দীনি প্রতিষ্ঠান জামিয়াতু ইবরাহীম মাহমূদনগর (সাইনবোর্ড) ঢাকার-এর বার্ষিক ইসলাহি জোড় আগামী ২১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) যোহরের পর থেকে রাত দশটা পর্যন্ত মাদরাসা মাঠে ইসলাহি জোড়টি অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে মাহফিলকে কেন্দ্র করে যাবতীয় প্রস্তুতি ও ব্যবস্থাপনার আয়োজন শেষ পর্যায়ে পোঁছেছে বলে নিশ্চিত করেছেন জামিয়ার শিক্ষক মুফতি আমীর হামযা।

তিনি আরও জানান, এবারের ইসলাহি জোড়ে দারুল উলুম দেওবন্দের মুহতামিম আল্লামা মুফতী আবুল কাসেম নোমানী (খলীফা, মুফতী মাহমুদ হাসন গাঙ্গুহী রহ.) ও দারুল উলুম দেওবন্দের সিনিয়র উসতায মুফতি রাশেদ আজমী উপস্থিত থাকার বিষয়ে সম্মতি জ্ঞাপন করেছেন।

এ ছাড়া মাহফিলে দেশের খ্যাতনামা ওলামা-মাশায়েখ বয়ান করবেন। তাঁদের মধ্যে বেফাকের সহ-সভাপতি আল্লামা আশরাফ আলী, হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরী, আল্লামা নূর হোসাইন কাসেমী, মাওলানা মাহফুজুল হক, মাওলানা মামুনুল হক, মাওলানা হাফিজুর রহমান সিদ্দীক কুয়াকাটা অন্যতম।

ইসলাহি জোড়ে প্রতিবছর দেশের বিভিন্ন এলাকা থেকে আলেম-ওলামা, ছাত্র ও দ্বীনদার মানুষ যোগদান করে থাকেন। জামিয়তু ইবরাহীম মাদরাসার মুহতামিম মুফতি শফীকুল ইসলাম সর্বশ্রেণির দীনদার মুসলমান ভাইকে মাহফিলে শরিক হওয়ার জন্য দাওয়াত প্রদান করেছেন।

প্রসঙ্গত, জামিয়াতু ইবরাহীম মাদরাসাটির প্রতিষ্ঠাতা মুফতী শফীকুল ইসলাম। তিনি দারুল উলুম দেওবন্দের ছাত্র এবং মুফতী মাহমুদ হাসান গাঙ্গুহী রহ.-এর বিশিষ্ট খলীফা।

পূর্ববর্তি সংবাদসংখ্যালঘুদের হত্যাকারীকে রক্ষা করছে ভারত সরকার : হিউম্যান রাইটস ওয়াচ
পরবর্তি সংবাদরাজশাহীতে পলিথিনে নবজাতক শিশু!