রাজধানীতে মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত গ্যাস থাকবে না

গ্যাসের চুলা

ইসলাম টাইমস ডেস্ক: মেট্রোরেল প্রকল্পের পাইপলাইন স্থানান্তর কাজের কারণে মঙ্গলবার রাজধানীর অধিকাংশ স্থানে গ্যাস থাকবে না বলে জানিয়েছে তিতাস গ্যাস।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত টানা ১২ ঘণ্টা রামপুরা, বনশ্রী, শান্তিনগর, কাকরাইল, গুলিস্থান, তেজগাঁও, ধানমন্ডি, আজিমপুর ও মিরপুরের একাংশে চুলা জ্বলবে না।

এর আগে  সাভারে একটি সংযোগ লাইনে ত্রু টির কারণে গত শনিবার  আজিমপুর থেকে মিরপুর পর্যন্ত এলাকাজুড়ে গ্যাস সঙ্কট শুরু হয়।

তিতাসের জনসংযোগ শাখার কর্মকর্তা গোলাম মোস্তাফা গণমাধ্যমকে জানান, মঙ্গলবার মেট্রোরেল প্রকল্পের আওতায় পাইপলাইন স্থানান্তরের পর টাই-ইন কাজ চলবে। এদিন ঢাকার  অনেক জুড়ে গ্যাসের চাপ কমবে।

অনেক এলাকায় সন্ধ্যা ৬টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত আবাসিক, বাণিজ্যিক, শিল্প ও সিএনজি গ্রাহকদের গ্যাস সরবরাহ বন্ধ থাকবে।

যে সব এলাকায় গ্যাস থাকবে না এদের মধ্যে কয়েকটি এলাকা হল মিরপুর, শ্যামলী, মনিপুরীপাড়া, আগারগাঁও, মোহাম্মদপুর, ধানমণ্ডি, গণভবন, জাতীয় সংসদ ভবন, কলাবাগান, হাজারীবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, শাহবাগ, গ্রীনরোড, বঙ্গভবন, গোপীবাগ, স্বামীবাগ, রামপুরা, দক্ষিণ বনশ্রী, নন্দিপাড়া, মগবাজার, সিদ্ধেশ্বরী, সেগুনবাগিচা, মিন্টু রোড, তেজগাঁও, খিলগাঁও, বাসাবো, মতিঝিল, কমলাপুর ও পুরান ঢাকার পুরো এলাকা।

উল্লেখ্য, এখন গড়ে গ্যাস পাওয়া যায় এক হাজার ৭০০ মিলিয়ন ঘনফুট। ফলে গ্যাসের চাহিদার তুলনায় সরবরাহ কম। তিতাস গ্যাস বিতরণ কোম্পানির অধীনে যে গ্রাহক আছে তাদের পূর্ণ মাত্রায় গ্যাস সরবরাহ করা হলে দুই হাজার ৪০০ মিলিয়ন ঘনফুট গ্যাস দরকার।

পূর্ববর্তি সংবাদ৪৫ বছরের রক্তক্ষয়ী সংগ্রামের পর ফিলিপাইনে মুসলিম বাংশোমারো অঞ্চলের যাত্রা শুরু
পরবর্তি সংবাদবাংলাদেশ ও আমিরাতের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত