ইমরানের অনুরোধে ২ হাজার বন্দীকে মুক্তি দিতে সৌদি যুবরাজের তাৎক্ষণিক নির্দেশ

ইসলাম টাইমস ডেস্ক: পাকিস্তানের প্রধানমন্ত্রীর অনুরোধে সৌদিতে বিভিন্ন জেলে থাকা দুই হাজারের বেশি পাকস্তানি নাগরিককে মুক্তির নির্দেশ দিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। সৌদি আরবে কর্মরত পাকিস্তানের শ্রমিকদের প্রতি সহায়তার হাত বাড়ানোর অনুরোধ জানালে তিনি তাৎক্ষণিক এ নির্দেশ প্রদান করেন।

সোমবার সকালে প্রিন্স সালমান প্রতিশ্রুতি দিয়েছেন, সৌদিতে বসবাসকারী পাক নাগরিকদের জন্য যতটুকু সম্ভব কাজ করে যাবে তার দেশ। এছাড়াও পাকিস্তানের হয়ে নিজ দেশে ‘রাষ্ট্রদূত’ হিসেবে কাজ করবেন বলে আশ্বাস দিয়েছেন তিনি।

ইমরান খান সৌদি যুবরাজকে বলেন, বর্তমানে প্রায় তিন হাজার পাকিস্তানি বন্দী সৌদির বিভিন্ন কারাগারে রয়েছেন। আমরা আপনাকে এটা মনে করিয়ে দিতে চাই যে, এরা খুবই দরিদ্র, যারা নিজেদের পরিবার-পরিজনকে রেখে সৌদিতে পাড়ি দিয়েছেন।

এসব শ্রমিককে যেন তিনি নিজেদেরই মনে করেন বলে যুবরাজকে অনুরোধ করেন ইমরান। তিনি বলেন, সৌদি আরবের নাগরিকরা পাকিস্তানের ভাই। কষ্টের সময় যেন তাদের প্রতি একটু সুনজরে দেখা হয়, এটাই আমার অনুরোধ।

পাক প্রধানমন্ত্রীর অনুরোধে যুবরাজ মুহাম্মদ বিন সালমান তখনই তাদের মুক্তির নির্দেশ প্রদান করেন।

এক টুইট বার্তায় ফাওয়াদ চৌধুরী বলেছেন, পাক প্রধানমন্ত্রীর অনুরোধে সৌদির বিভিন্ন কারাগার থেকে ২ হাজার ১০৭ জন পাকিস্তানি বন্দীকে তাৎক্ষণিক মুক্তির নির্দেশ দিয়েছেন ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান।

পূর্ববর্তি সংবাদচাঁদপুরের কচুয়ায় ইসলাহি জোড়ে আল্লামা আহমদ শফী
পরবর্তি সংবাদকোন দুরুদ শরীফ পড়া উত্তম ?