স্ত্রী ও ৩ সন্তানসহ পলাশকুরির ইসলামগ্রহণ, রামগঞ্জবাসীর অভিনন্দন

ইসলাম টাইমস ডেস্ক : লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলায় স্ত্রী ও তিন সন্তানসহ ইসলাম ধর্ম গ্রহণ করেছেন পলাশ কুরি (৩২) নামের এক ব্যক্তি। ইসলামগ্রহণের পর তাকে ও তার পরিবারকে অভিনন্দন জানিয়েছেন এলাকার সর্বস্তরের মুসলমান। তিনি উপজেলার ইছাপুর ইউনিয়নের শ্রীরামপুরের বাসিন্দা।

গত বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এফিডেভিটের মাধ্যমে পলাশ স্ত্রী ও সন্তানদের নিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন।

পলাশের (আবদুর রহমান) পরিবারের আরও যারা ইসলাম গ্রহণ করেছেন – পলাশের স্ত্রী শিখা রানী কুরি, মেয়ে অন্বেষা রানী কুরি, উর্সি রানী কুরি ও ছেলে আবির চন্দ্র কুরি।

ইসলামগ্রহণের পর ওই এফিডেভিটে তাদের বর্তমান নাম লেখা হয়েছে আবদুর রহমান, তার স্ত্রী সুমাইয়া বেগম, মেয়ে আয়েশা আক্তার, খাদিজা আক্তার ও ছেলে মো. ইব্রাহিম।

স্বপরিবারে ইসলাম ধর্ম গ্রহণ করার পর আবদুর রহমান ও তার পরিবারের জন্য উপজেলার বিভিন্ন মসজিদে দোয়া করা হয়।

নিজের ইসলামগ্রহণ সম্পর্কে আবদুর রহমান বলেন, আমার ইসলাম ধর্ম গ্রহণে কেউ কোনো চাপ সৃষ্টি করেনি। জ্ঞান হওয়ার পর থেকে ইসলাম ধর্মের প্রতি অনুরক্ত ছিলাম ও এই ধর্মের রীতিনীতি, নিয়মকানুন বিষয়ে জানার চেষ্টা করতাম। মনে মনে ইসলাম ধর্ম গ্রহণের ইচ্ছা প্রায়শই জাগলেও নানা কাজ ও পরিবেশের ভিড়ে এতোদিন তা সম্ভব হয়ে ওঠেনি বলে জানান তিনি।

তিনি আরও জানান, সম্প্রতি তিনি তার ইচ্ছার বিষয়ে স্ত্রীকে জানালে স্ত্রী তাকে অনুপ্রাণিত করেন এবং নিজেও ইসলাম ধর্ম গ্রহণে আগ্রহী বলে জানান।

রামগঞ্জ উপজেলার ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদ উল্যাহ জানান, স্বপরিবারে আবদুর রহমানের ইসলাম ধর্ম গ্রহণে রামগঞ্জবাসী আনন্দিত। আবদুর রহমানের সন্তানদের লেখাপড়াসহ সব ধরনের সহযোগিতা করা হবে বলে আশ্বাস দেন তিনি।

পূর্ববর্তি সংবাদভারতজুড়ে সহিংসতার শিকার হচ্ছে কাশ্মীরিরা
পরবর্তি সংবাদসেমিনারি চাইলে গ্রিসে ফাতিয়া মসজিদ খুলে দিন: এরদোগান