বিকাল ৫ টার মধ্যে ইজতেমা ময়দান খালি করার নির্দেশ কার স্বার্থে?

মুফতী সাখাওয়াত হোসাইন রাজী ।।

কয়েকটি মিডিয়ার অনলাইন সংস্করণে দেখলাম, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার ওয়াই এম বেলালুর রহমানের বরাত দিয়ে বলা হচ্ছে, ‘আগামীকাল রোববার বাদ ফজর থেকে দ্বিতীয় পর্ব শুরু হবে। তাই দ্বিতীয় পর্বের ইজতেমায় অংশ নিতে ইচ্ছুকরা আজ বিকাল থেকেই আসা শুরু করবেন। এজন্য প্রশাসনের পক্ষ থেকে ৬ ঘণ্টা সময় বেধে দেয়া হয়েছে। অর্থাৎ বিকাল ৫টার মধ্যেই ইজতেমা ময়দান খালি করতে হবে।’

অথচ পূর্ব নির্ধারিত সময়সূচি ছিল রাত ১২টার মধ্যে ময়দান খালি করতে হবে এবং পরদিন ফজরের পর থেকে দ্বিতীয় পর্বে অংশগ্রহণ করতে ইচ্ছুকরা ময়দানে প্রবেশ করবে। প্রশ্ন উঠেছে, পূর্ব ঘোষণা পরিবর্তন করে এই ধরনের নির্দেশ জারি করা কেন বা কার স্বার্থে?

কেননা, হুট করেই লক্ষ লক্ষ মানুষের ময়দান ছেড়ে দেওয়া সম্ভব নয় কিংবা চাইলেও যানবাহনের স্বল্পতায় সম্ভব হবে না। এছাড়া সাথীরা তো পূর্ব ঘোষণা অনুযায়ী প্রস্তুতি নিয়ে রেখেছে, গাড়ি ঠিক করে রেখেছে। এখন এমন ঘোষণা জনমনে আতঙ্ক সৃষ্টি করবে বৈ অন্য কিছু নয়।

আর এ ধরনের হঠকারি সিদ্ধান্তের কারণে নতুন কোনো পরিস্থিতি সৃষ্টি হলে দায়ভার প্রশাসনের সংশ্লিষ্ট দায়িত্বশীলদেরকে নিতে হবে।

তাবলিগ জামাতের মুরুব্বিদের প্রতি আমাদের আবেদন, আপনারা বিষয়টি সযত্নে মোকাবেলা করুন। এমনিতেই আপনাদের নম্রতা ও সরলতার সুযোগ নিয়ে তাবলিগের নামে একটি জালিম ফেরকা তৈরি হয়েছে বাংলাদেশে। এখন আপনাদের আরও সজাগ থাকা প্রয়োজন। যাতে নতুন কোনো সংঘাতের পথ সৃষ্টি না হয়।

পূর্ববর্তি সংবাদকুরআন শরীফ মাথায় নিয়ে বা স্পর্শ করে কসম করার বিধান কী?
পরবর্তি সংবাদএকজন হাফিজ জিয়াউর রহমানের সততা