আজ ইজতেমার আখেরী মোনাজাত

ইসলাম টাইমস ডেস্ক: আজ ইজতেমার আখেরী মোনাজাত। বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করবেন কাকরাইলের শীর্ষ মুরুব্বি এবং আলমি শুরা সদস্য মাওলানা জুবায়ের সাহেব। সকাল সাড়ে দশটায় এই মোনাজাত শুরু হওয়ার কথা রয়েছে।

গতকাল জুমার নামাজে যে পরিমাণ মানুষ অংশগ্রহণ করেছে তা বাংলাদেশ বিশ্ব ইজতেমার ৫৩ বছরের সমস্ত রেকর্ড ভেঙে দিয়েছে।

আজ ভোর থেকেই টঙ্গী অভিমুখে বাঁধভাঙ্গা জোয়ারের ন্য়ায় ছুটে আসছে মানুষ। দক্ষিণে কুড়িল বিশ্বরোড থেকে এবং উত্তরে গাজীপুর চৌরাস্তা থেকে যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। দূর-দূরান্ত থেকে মানুষ পায়ে হেঁটে ময়দান অভিমুখে রওয়ানা করছে। অনেক মানুষ যারা গতকাল জুমার নামাজ পড়তে ময়দানে গিয়েছিলেন তাঁদের অনেকেই ময়দানে রয়ে গিয়েছেন। তারা একসাথে আখেরি মোনাজাত শেষ করে তারপর ময়দান থেকে ফিরে আসবেন।

এদিকে টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ এর জন্য হেলিকপ্টারযোগে টঙ্গীতে আগমন করেছেন চট্টগ্রাম মইনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক এবং হেফাজতে ইসলামের আমীর মাওলানা শাহ আহমদ শফী।

গতকাল জুমার আগে একটি হেলিকপ্টারে করে তিনি টঙ্গীর বাটা গেট অবতরণ করেন এবং সেখান থেকে গাজীপুরের মেয়রের গাড়িতে করে ময়দানে গমন করেন। এখন তিনি খাওয়াস ওলামাদের কামরায় অবস্থান করছেন। আখেরি মোনাজাতে অংশ নিয়ে তিনি আবার হাটহাজারী ফিরে যাবেন।

পূর্ববর্তি সংবাদদৈনিক বিশ্ব ইজতেমা: কাগজের পাতায় ইজতেমার বয়ান
পরবর্তি সংবাদনওগাঁয় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত