আজ বাদ ফজর বয়ানের মাধ্যমে শুরু হল বিশ্ব ইজতেমা ২০১৯

 

ইসলাম টাইমস ডেস্ক: 

আজ ১৪ ফেব্রুয়ারি বাদ ফজর আম বয়ানের মাধ্যমে অনানুষ্ঠানিকভাবে শুরু হল তাবলীগ জামাতের বিশ্ব ইজতেমা। আগামীকাল থেকে আনুষ্ঠানিকভাবে ইজতেমা শুরুর কথা থাকলেও বিপুল পরিমাণে সাধারণ মানুষ ও ওলামায়ে কেরাম উপস্থিত হওয়ায় আজ থেকেই মাঠে আমল শুরু হয়েছে বলে জানিয়েছেন তাবলীগ জামাতের সংশ্লিষ্ট দায়িত্বশীলরা।

আজ বাদ ফজর বয়ান করেছেন তাবলীগ জামাতের মুরব্বি মাওলানা আবদুল মতিন। তিনি মাঠে সাথীদেরকে সময়ের হেফাযত ও মূল্যায়ন করতে উদ্বুদ্ধ করেন। অযথা সময় নষ্ট করা থেকে বেঁচে থাকতে বলেন।

তিনি বলেন, প্রতিটা মুহূর্তের জন্যে আল্লাহর সামনে আমাদেরকে জবাবদিহি করতে হবে। মুসলমানের প্রতিটি মুহূর্ত মূল্যবান। তাই অযথা নষ্ট না করে তালিম-তরবিয়ত ও দ্বীনী আলোচনার মাধ্যমে সময়কে কাজে লাগাই।

এছাড়াও আজ  সকাল দশটায় কিতাবি তালিম এবং তারপর ছয় নম্বরের আলোচনা হওয়ার কথা রয়েছে।

ইতিমধ্যে মুসল্লিদের আগমনে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে এজতেমার মাঠ । গতকাল দুপুর থেকে সারা দেশের মুসল্লিরা জমায়েত হতে শুরু করেন।

এছাড়াও দেশি-বিদেশি তাবলীগ জামাতের শীর্ষ মুরুব্বিরাও আসতে শুরু করেছেন। ইতিমধ্যে পাকিস্তানের শীর্ষ মুরব্বি মাওলানা জিয়াউল হক ও মাওলানা উবাইদুল্লাহ খুরশি ইজতেমার মাঠে পৌঁছেছেন।

আশা করা যাচ্ছে, আজ বিকালের মধ্যে ভারতের শীর্ষ মুরুব্বিরাও ইজতেমার মাঠে পৌঁছে যাবেন।

এ ছাড়াও দেশের বিভিন্ন জায়গা থেকে দেশের শীর্ষ স্থানীয় আলেমরা উপস্থিত হতে শুরু করেছেন। তাবলীগের সংশ্লিষ্ট দায়িত্বশীলগণ জানিয়েছেন, আজ বাদ আসর আনুষ্ঠানিক বয়ানের মাধ্যমে তাবলীগের কার্যক্রম শুরু হবে ইনশাআল্লাহ।

পূর্ববর্তি সংবাদস্ত্রীকে বিষ পানে হত্যার অভিযোগে স্বামী পলাতক
পরবর্তি সংবাদরাজবাড়ীতে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে, নিহত ২