আমরা কাশ্মীর বিষয়ে একচুল পরিমাণও ছাড় দিতে রাজি নই: আলভি

৫ ফ্রেব্রুয়ারি নানা আয়োজনের মাধ্যমে পাকিস্তানের জনগণ কাশ্মীরিদের প্রতি সংহতি প্রকাশ করে

ইসলাম টাইমস ডেস্ক: কাশ্মীরিদের দেশদ্রোহী বানানোর অপতৎপরতা থেকে সরে আসার জন্য ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন পাকিস্তানের প্রেসিডেন্ট ডা. আরিফ আলভি। কাশ্মীর সংহতি দিবসের এক আলোচনা সভায় প্রতিবেশী ভারতের প্রতি এ আহ্বান জানান তিনি। তিনি বলেন, আমরা কাশ্মীর বিষয়ে একচুল পরিমাণও ছাড় দিতে রাজি নই।

পাকিস্তানের প্রেসিডেন্ট ডা. আরিফ আলফি ও প্রধানমন্ত্রী ইমরান খান ৫ ফ্রেব্রুয়ারি কাশ্মীর সংহতি দিবসের আয়োজনে ভারতের ব্যাপক সমালোচনা করেন।

পাকিস্তানের প্রেসিডেন্ট বলেন, কাশ্মীরি জনগণের পাশে পাকিস্তান সবসময় ছিলো। আমরা কাশ্মীর বিষয়ে একচুল পরিমাণও ছাড় দিতে রাজি নই।

তিনি ভারত সরকারের প্রতি কাশ্মীরি জনগণকে তাদের ন্যায্য অধিকার দেওয়ার আহ্বান জানান।

ভারতশাসিত কাশ্মীরের জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশের মাধ্যমে ১৯৯০ সাল থেকে প্রতিবছরের ৫ ফ্রেব্রুয়ারি পাকিস্তানিরা কাশ্মীর সংহতি দিবস পালন করে আসছে।

সে ধারাবাহিকতায় এবারও ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় পালিত হয়েছে দিবসটি। কাশ্মীর সংহতি দিবস উপলক্ষ্যে দিনব্যাপী নানান কর্মসূচি পালিত হয়েছে দেশটিতে।

সকাল ১০ টায় তোপধ্বনির পর কাশ্মীরি জনগণের প্রতি সম্মান দেখিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। দিবসটি উপলক্ষে কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকার ছুটি ঘোষণা করে। দেশব্যাপী র‌্যালিসহ নানা আয়োজনের মাধ্যমে পাকিস্তানের জনগণ কাশ্মীরিদের প্রতি সংহতি প্রকাশ করে।

পূর্ববর্তি সংবাদভাষা আন্দোলনের অকুণ্ঠ সমর্থক ছিলেন খতিবে আযম মাওলানা ছিদ্দিক আহমদ রহ.
পরবর্তি সংবাদসহিংসতার অভিযোগে আরাকান আর্মি ফেসবুকে নিষিদ্ধ