১২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে ব্যাংকের ৩ কর্মকর্তা গ্রেফতার

ইসলাম টাইমস ডেস্ক: চট্টগ্রামে ১২ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের করা মামলায় পূবালী ব্যাংকের তিন কর্মকর্তাকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুরে আটক তিনজন হলেন পূবালী ব্যাংক চকবাজার শাখার ব্যবস্থাপক এনামুল করিম চৌধুরী, জুনিয়র অফিসার ইকরামুল রেজা রিজভী এবং কম্পিউটার অপারেটর চন্দন দে।

চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন জানান, পূবালী ব্যাংকের চট্টগ্রামের আঞ্চলিক মহাব্যবস্থাক মনজুরুল ইসলাম মজুমদার বাদি হয়ে রোববার ব্যাংকের ১২ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে মামলাটি করেন।

মামলায় মোহাম্মদ হারুণুর রশিদ নামে ব্যাংকের এক গ্রাহক ও তিন ব্যাংক কর্মকর্তাসহ মোট সাতজনকে আসামি করা হয়। তারা পরষ্পর যোগসাজোশে এই টাকা আত্মসাৎ করেন বলে অভিযোগ করা হয়।

হারুনুর রশিদ নিজেকে নগরীর বহদ্দারহাট এলাকার রড-সিমেন্ট ব্যবসায়ী বলে পরিচয় দিতেন।

মামলায় উল্লেখ করা হয়, গত ৭ জানুয়ারি হারুনুর রশিদ ব্যাংকে চারটি চেক দিয়ে তার অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করার জন্য অনুরোধ করেন। তিনি বলেছিলেন দ্রুততম সময়ে চেকগুলো পাশ হবে। হারুন দীর্ঘদিন ধরে ব্যাংকে ওই শাখায় লেনদেন করায় তিন কর্মকর্তা তাকে বিশ্বাস করে টাকাগুলো তার অ্যাকাউন্টে ট্রান্সফার দেন। কিন্তু যে চেক চারটি জমা দিয়েছিলেন পরে সেগুলোর বিপরীতে কোনো টাকা পাওয়া যায়নি।

এ মামলার অন্য চার আসামিকে ধরতে অভিযান চালাচ্ছে পুলিশ।

পূর্ববর্তি সংবাদইন্দোনেশিয়ায় প্রেসিডেন্ট প্রার্থীদের দিতে হবে বিশুদ্ধ কুরআন তেলাওয়াতের পরীক্ষা!
পরবর্তি সংবাদহাজীগঞ্জে মাদরাসার দুই ছাত্র নিখোঁজ