ভারতীয় টিভি চ্যানেল সংস্কৃতির জন্য হুমকি : পাকিস্তান সুপ্রিম কোর্ট

ইসলাম টাইমস ডেস্ক : পাকিস্তানের প্রধান বিচারপতি সাকিব নিসার বলেছেন পাকিস্তানের টেলিভিশন চ্যানেলগুলোতে ভারতীয় অনুষ্ঠান দেখানোর অনুমতি দেবে না সুপ্রিম কোর্ট। কেননা ভারতের এসব অনুষ্ঠান পাকিস্তানের সংস্কৃতিকে হুমকির মুখে ঠেলে দিচ্ছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এক প্রতিবেদনে জানানো হয়েছে, পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি দেশটির হাইকোর্টের রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করার প্রেক্ষিতে এ কথা বললেন বিচারপতি নিসার।

এর আগে হাইকোর্ট এক রায়ে বলেন, পাকিস্তানি টেলিভিশন চ্যানেলে ভারতীয় কোনো অনুষ্ঠান প্রচার করা যাবে না। হাইকোর্টের এমন রায়ের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টে আপিল করেন পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি বা পেরমা। আর এ আপিলের শুনানির জন্য গঠিত তিন সদস্যের বেঞ্চের একজন বিচারপতি নিসার।

পেরমার চেয়ারম্যান সেলিম বেগ বলেন, ফিল্মিজিয়া চ্যানেলের ৬৫ শতাংশ অনুষ্ঠানই বাহিরের দেশের। সময়ে সময়ে তা ৮০ শতাংশ পর্যন্তও যায়।

তার কথার প্রেক্ষিতে প্রধান বিচারপতি বলেন, ‘আমরা কোনো ধরনের ভারতীয় অনুষ্ঠান পাকিস্তানি চ্যানেলে প্রচার হতে দিব না। এটা আমাদের সংস্কৃতির জন্য হুমকিস্বরুপ।’

পূর্ববর্তি সংবাদবাবার বিরুদ্ধে মেয়ের জবানবন্দি : ৩ তলা থেকে ফেলে হত্যা  
পরবর্তি সংবাদগেজেট প্রকাশ : সংসদে বিরোধী দলনেতা এরশাদ