এবার মৌমাছি আতঙ্কে জামালপুর- ২ আসনে ৬৮নং কেন্দ্রের ভোটাররা

ইসলাম টাইমস ডেস্ক: জামালপুর-২ (ইসলামপুর) আসনের ৬৮নং কেন্দ্রের  ভোটাররা এবার মৌমাছি আতঙ্কে রয়েছেন বলে খবর পাওয়া গেছে। ৬৮নং ভোটকেন্দ্র সাজালেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দোতলা ভবন জুড়ে ছোট বড় প্রায় ২৪টি মৌচাক রয়েছে। এই কেন্দ্রে দুইটি গ্রামের ভোটাররা এবার একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। কিন্তু তাদের ভয় হল, ভোটের দিন যদি কেউ মৌচাকে ঢিল ছোড়ে, তাহলে তারা কী করবেন?

স্থানীয় সূত্রে জানা যায়, এই বিদ্যালয় ভবনে ছোট বড় মিলিয়ে মোট ২৪টি মৌচাক ছিল। গত ২৫ ডিসেম্বর রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে জানালে তিনি যথাযথ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

পরে শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে আগুন দিয়ে পুড়িয়ে মৌমাছি তাড়ানো ও মৌচাক নষ্ট করা হয়। এতে করে কয়েক লাখ মৌমাছি মারা যায়। সাময়িকভাবে বাকি মৌমাছিগুলো উড়ে গেলেও পরে আবার নতুন করে দেয়ালে বসতে শুরু করে। এখন বিদ্যালয় ভবনে ১১টি ও আশপাশের গাছে আরও ২টি মৌচাক তৈরি করে সেখানে আশ্রয় নিয়েছে মৌমাছিরা।

মৌমাছিদের সাথে এমন নির্দয় আচরণে এলাকাবাসী ক্ষোভ জানিয়ে বলেন, এভাবে মৌচাক নষ্ট করায় মৌমাছিরা তাদের আবাস, বাচ্চা ও মধু হারিয়ে আরো ভয়ঙ্কর হয়ে উঠতে পারে এবং যেকোনো সময় আক্রমণ করতে পারে।

স্থানীয় ভোটাররা এই কেন্দ্রটি পরিবর্তনের পাশাপাশি প্রাকৃতিক নিয়মে মধু আহরণ, মৌমাছি ও মৌচাক অপসারণের দাবি জানিয়েছেন।

জামালপুর জেলা রিটার্নিং কর্মকর্তা আহমেদ কবীর বলেন, এ ব্যাপারে ইসলামপুর উপজেলা প্রশাসনকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশনা দেয়া হয়েছে।

পূর্ববর্তি সংবাদমিসরে মাইন বিস্ফোরণ: নিহত ৪, আহত ১২
পরবর্তি সংবাদসিদ্ধিরগঞ্জে পারিবারিক কলহে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যা, স্বামী পলাতক