ডিএমপির বার্তা : ব্যাচেলরদের বাসা ছাড়তে বলা হয়নি

ইসলাম টাইমস ডেস্ক: ঢাকা মহানগরীতে ব্যাচেলরদের বাসা ছাড়ার কোনও নির্দেশনা দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। তবে নির্বাচনকে কেন্দ্র করে কোনও বাসায় নতুন মুখ দেখা গেলে তারা পুলিশি জেরায় পড়তে পারেন। এছাড়াও শিবিরের মেস হিসেবে পরিচিত বাসাগুলো বন্ধ করতে মৌখিক নির্দেশ দিয়েছে থানা পুলিশ। তবে ব্যাচেলর শিক্ষার্থী ও কর্মজীবীদের কাউকে বাসা ছাড়ার নির্দেশ দেওয়া হয়নি।

আজ বৃহস্পতিবার রাজধানীতে ব্যাচেলরদের বাসা ছাড়ার একটি গুজব ছড়িয়ে পড়ার পর ডিএমপি এ বিষয়ে তাদের নিজস্ব অনলাইন নিউজ পোর্টাল ডিএমপি নিউজে এ তথ্য প্রকাশ করে।

এর আগে বৃহস্পতিবার বিকালে রাজধানীর পান্থপথের একটি মেসবাড়ির সামনে টানানো নোটিশ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ইমরান মাহফুজ নামের এক তরুণ নোটিশটির ছবি তুলে তার ফেসবুকে আপলোড করেন। এরপরই সেটি ফেসবুকে ভাইরাল হয়।

নোটিশে লেখা ছিল— ‘২৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত মেসটি বন্ধ থাকবে। এই তারিখের মধ্যে এই বাড়িতে কাউকে অবস্থান না করার জন্য বলা হচ্ছে। ১ জানুয়ারি থেকে মেসটির কার্যক্রমর পুনরায় শুরু হবে।’ বাড়িটির মালিক এই নোটিশ দিয়েছেন বলে ইমরান তার স্ট্যাটাসে দাবি করেন।

পান্থপথ, রাজাবাজার, শুক্রাবাদ এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও কর্মজীবী মানুষ মেসে থাকেন। এমনকি বিদেশি শিক্ষার্থীরাও মেস করে এই এলাকাতে থাকেন। এমন নোটিশ ছড়িয়ে পড়ায় ব্যাচেলরদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

ডিএমপির সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ) মোহাম্মদ তয়াছির জাহান গণমাধ্যমকে বলেন, বাসা ছাড়তে নির্দেশ দেওয়ার বিষয়টি গুজব। ডিএমপি এ বিষয়ে কোনো নির্দেশনা প্রদান করেনি। তাই এতে বিভ্রান্ত না হতে সবাইকে অনুরোধ জানানো হচ্ছে।

পূর্ববর্তি সংবাদনির্বাচন কমিশন নিয়ে কথা বলার অধিকার আমার নাই: এরশাদ
পরবর্তি সংবাদআটক নিয়ে যা বললেন মাওলানা মামুনুল হক