গ্রামবাসী এগিয়ে আসায় রেজা কিবরিয়ার বাড়ি ছাড়ল পুলিশ (ভিডিও)

ইসলাম টাইমস ডেস্ক : হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) নির্বাচনী এলাকায় ঐক্যফ্রন্ট প্রার্থী ড. রেজা কিবরিয়ার বাড়িতে অভিযান চালিয়েছে পুলিশ। বিকাল পৌনে পাচঁটায় তার গ্রামের বাড়ি দেবপাড়া ইউনিয়নের জালালসাফ গ্রামে অভিযান চালানো হয়। এসময় দ্বিতল বাড়ির প্রতিটি কক্ষ তল্লাশি করে পুলিশ। পুলিশের দাবি নিয়মিত অভিযানের অংশ হিসেবেই পলাতক মামলার গ্রেপ্তারী পরওয়ানভুক্ত আসামীর খোঁজে তল্লাশি চালানো হয়েছে।

এ সময় পার্শ্ববর্তী গ্রামের জামে মসজিদে মাইকিং করে পুলিশের তল্লাশির খবর জানালে গ্রামবাসী লাঠিসোঁটা নিয়ে রেজা কিবরিয়ার বাড়িতে অবস্থান নেয়। গ্রামবাসীর অবস্থান দেখে পুলিশের টহল টিম বাড়ি থেকে দ্রুত স্থান ত্যাগ করে পার্শ্ববর্তী গোপলাবাজার তদন্তকেন্দ্রে অবস্থান নেয়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বুধবার সকাল থেকে ড. রেজা কিবরিয়া উপজেলার পূর্ব ও পশ্চিম বড়ভাকৈড় এলাকায় বিএনপি নেতাকর্মী নিয়ে গণসংযোগে যান। এ সময় একাধিক পথসভায় বক্তব্য দেন তিনি। তার সঙ্গে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফুর নেতৃত্বে বিএনপি ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

পুলিশ রেজা কিবরিয়ার দোতলা বাসার কক্ষে তল্লাশির সময় কে বা কারা মসজিদের মাইকে ঘোষণা দেয়। বলা হয়, রেজা কিবরিয়ার বাসায় পুলিশ ও অপরিচিত লোকজন এসেছে এবং গ্রামবাসী যেন লাঠিসোঁটা নিয়ে হাজির হয়। ঘোষণা শুনে শত শত গ্রামবাসী লাঠিসোঁটা নিয়ে আসলে অবস্থা বেগতিক দেখে পুলিশ দ্রুত স্থান ত্যাগ করে স্থানীয় পুলিশ ফাঁড়িতে অবস্থান নেয়।

এ ব্যাপারে ড. রেজা কিবরিয়ার একান্ত সহকারী সোহরাব হোসেন মাহদি ও শাহাবুদ্দিন শুভ জানান, তারা বাসায় অবস্থান করছিলেন। এ সময় হঠাৎ একদল পুলিশ এসে বাসায় তল্লাশি চালায়। এ সময় পুলিশ আসামি ধরার নাম করে বিভিন্ন কক্ষে গিয়ে আমাদের মালামাল তছনছ করতে থাকে। এক পর্যায়ে গ্রামবাসী মসজিদের মাইকে ঘোষণা দিলে পুলিশ চলে যায়।

নবীগঞ্জ থানার এসআই সামছুল ইসলাম বলেন, রেজা কিবরিয়ার বাড়িতে ওয়ারেন্টভুক্ত আসামি মুজিবুর রহমান সেফু অবস্থান করছেন- এমন খবরে পুলিশ সেখানে অভিযান চালায়। এ সময় আসামি না পেয়ে আমরা চলে আসি।

ড. রেজা নির্বাচনী গণসংযোগ চলার সময়ে তার বাড়িতে পুলিশের অভিযানের খবর পেয়ে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন। তিনি বলেন, আওয়ামী লীগ পরাজয়ের আশংকায় পাগল হয়ে গেছে। প্রতিদিন রাতে নির্বাচনী এলাকায় ঘরে ঘরে তল্লাশি চালাচ্ছে। গ্রেপ্তার আতঙ্কে থাকা নেতাকর্মীকে এলাকা ত্যাগের হুমকি দেয়া হচ্ছে। এভাবে একটা দেশ চলতে পারে না। এসব করে আমাকে নির্বাচনের মাঠ থেকে সরানো যাবে না। ৩০শে ডিসেম্বর ভয়কে জয় করে বিপুল সংখ্যক ভোটার অবশ্যই ভোট কেন্দ্রে উপস্থিত হবে। আমিও এলাকায় অবস্থান করব। তিনি মিথ্যা ও গায়েবী মামলায় নেতাকর্মীকে গ্রেপ্তারের নামে ভোটারদের ভয় দেখানো থেকে বিরত থাকার জন্য পুলিশের প্রশাসনের প্রতি আহ্বান জানান।

ড. রেজার বাড়িতে পুলিশের অভিযান নিয়ে থানার ওসি মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, বিভিন্ন মামলায় পলাতক আসামীরা জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থী ড. রেজা কিবরিয়ার বাড়িতে জড়ো হওয়ার খবর পেয়ে অভিযান চালানো হয়েছ। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।

ওদিকে, একাধিক দায়িত্বশীল সূত্র জানায়, ড. রেজার নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু, নির্বাচন পরিচলনা কমিটির সন্বয়ক উপজেলা ছাত্রদলের আহবায়ক হারুনুর রশীদ হারুন, যুগ্ম আহ্বায়ক রায়েছ চৌধুরীকে গ্রেপ্তারের জন্য মরিয়া প্রচেষ্টা চালাচ্ছে পুলিশ। এছাড়াও বিএনপি অধ্যুষিত বিভিন্ন এলাকায় দিবারাত্রি অভিযাচন চালানো হচ্ছে। ঐক্যফ্রন্ট প্রার্থী ড. রেজার দাবি গ্রেপ্তার এড়াতে গ্রামে গ্রামে রাতে পাহাড়া দিয়ে রাত্রিযাপন করছে বিএনপি নেতাকর্মীরা। এর পরও পুলিশের অব্যাহত অভিযান থেকে রেহাই পাওয়া যাচ্ছেনা। এনিয়ে সাধারণ ভোটারদের মধ্যেও আতংক বিরাজ করছে।

এ ঘটনায় ড. রেজা কিবরিয়ার ফেসবুক পেজে এক ভিডিও বার্তায় ও স্ট্যাটাস দিয়ে জানান, তার বাসায় পুলিশ হামলা চালিয়েছে এবং তল্লাশি চলাকালে মসজিদের মাইকে যে ঘোষণা দেয়া হয় সেটা আপলোড করা হয়েছে। তল্লাশি চলাকালে নবীগঞ্জ উপজেলার ১নং বড় ভাকৈর ইউনিয়নে নির্বাচনী প্রচারে ছিলেন তিনি।

ড. রেজা কিবরিয়ার বাড়িতে পুলিশের অভিযান

ড. রেজা কিবরিয়ার বাড়িতে পুলিশের অভিযান

Posted by Daily Manab Zamin on Wednesday, December 26, 2018

ভিডিও দৈনিক মানবজমিনের সৌজন্যে

পূর্ববর্তি সংবাদপুলিশ দেখা করে যাওয়ার পর যা বললেন ড. কামাল
পরবর্তি সংবাদ১ ডিসেম্বরের টঙ্গী ট্রাজেডির পর যে কৌশলে এগুচ্ছে সাদপন্থীরা