শরীয়তপুর ও লক্ষ্মীপুরে প্রতিপক্ষের হামলায় ২ বিএনপি প্রার্থী আহত

ইসলাম টাইমস ডেস্ক : প্রতিপক্ষের হামলায় শরীয়তপুর-৩ আসনে বিএনপির প্রার্থী মিয়া নুরুদ্দিন আহমেদ এবং লক্ষ্মীপুর-৩ আসনে বিএনপির প্রার্থী বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী আহত হয়েছেন। এ সময় তাদের সঙ্গে থাকা শতাধিক নেতা-কর্মী, সমর্থক ও সাংবাদিকও আহত হয়েছেন। হামলায় নুরুদ্দিন মাথা ও ঘাড়ে আঘাত পেয়েছেন।

আজ সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নুরুদ্দিন নেতা-কর্মীদের নিয়ে গোসাইরহাট উপজেলার কুদালপুর থেকে মিছিল করে উপজেলা সদরে যাওয়ার সময় সদরের পট্টি এলাকায় পৌঁছালে দুর্বৃত্তরা লাঠি নিয়ে হামলা চালায়। এতে নুরুদ্দিন মাথা ও ঘাড়ে আঘাত পান। নেতা-কর্মীরা তাঁকে উদ্ধার করে কুদালপুর ১০ শয্যাবিশিষ্ট মা ও শিশুকেন্দ্রে নিয়ে আসেন।

বেলা একটার দিকে সহকারী রিটার্নিং কর্মকর্তা আলমগীর হোসেন ও গোসাইরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম রেজা নুরুদ্দিনকে দেখত হাসপাতালে আসেন। তিনি বলেন, বিএনপির প্রার্থী গোসাইরহাটে যাবেন, তা তাঁদের জানা ছিল না। হামলার এ ঘটনা অনাকাঙ্ক্ষিত। এটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

ওসি বলেন, খবর পাওয়ার সঙ্গে সঙ্গে পুলিশ মোতায়েন করা হয়। পুলিশ দুই পক্ষকে শান্ত করার চেষ্টা করে। কিন্তু এর মধ্যে বিএনপির প্রার্থীর ওপর হামলা হয়। লিখিত কোনো অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে লক্ষ্মীপুর-৩ আসনে বিএনপির প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী আজ সোমবার সকাল ১১টার দিকে সদর উপজেলার শান্তিরহাট বাজারে গণসংযোগে গেলে সেখানে তার উপর হামলার ঘটনা ঘটে। হামলাকারীদের লাঠি ও ইটের আঘাতে ধানের শীষের প্রার্থী শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও নেতাকর্মীরা আহত হন। সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলার শিকার হন তিন সাংবাদিক। এক পর্যায়ে বিএনপি-আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া সংঘর্ষে রূপ নেয়।

দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের এএসআই আবদুর রেজ্জাক ও এক কনস্টেবলও আহত হয়। এ সময় পুলিশ কয়েক রাউন্ড গুলি ছুড়ে।

দাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. মতিন জানান, কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। এ সময় দুই পুলিশ সদস্য আহত হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

পূর্ববর্তি সংবাদচাঁপাইনবাবগঞ্জে নৌকার নির্বাচনী অফিসে হামলার সময় ২ আ.লীগ কর্মী আটক
পরবর্তি সংবাদসেনাবাহিনী ন্যায়-নীতি ঠিক রাখলে বাংলাদেশে ভোট বিপ্লব হবে : কাদের সিদ্দিকী