কিশোরগঞ্জের জামিয়া ইমদাদিয়ায় আইসিটি বিভাগ উদ্বোধন

আমিন আশরাফ ।। কিশোরগঞ্জ 

সময় এখন প্রযুক্তির। প্রযুক্তিই প্রধান। বহুমুখী প্রযুক্তির পিঠ চাপড়ে এগিয়ে চলছে বিশ্ব। প্রযুক্তিময় বিশ্বের সঙ্গে এগিয়ে থাকতে

শনিবার (২২ ডিসেম্বর ২০১৮) সন্ধ্যায় জমকালো আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন করা হয় জামিয়া ইমদাদিয়া কিশোরগঞ্জের আইসিটি বিভাগ।

জামিয়া ইমদাদিয়ার মহাপরিচালক আল্লামা আযাহার আলী আনোয়ার শাহ-এর সভাপতিত্বে আইসিটি বিভাগ উদ্বোধন করেন, কিশোরগঞ্জ জেলা প্রশাসক ও জামিয়া ইমদাদিয়ার মজলিসে আমেলার সভাপতি মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

আইসিটি বিভাগ উদ্বোধনের আগে একটি শুভেচ্ছামূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ বলেন, কওমি মাদরাসার আইসিটি বিভাগ চালু করা নিঃসন্দেহে একটি প্রশংসনীয় উদ্যোগ। এ উদ্যোগকে আন্তরিকভাবে স্বাগত জানাচ্ছি। আইসিটি জ্ঞানের পাশাপাশি সাইবার ক্রাইম সম্পর্কেও ছাত্রদেরকে সচেতন করা উচিত। আইসিটি জ্ঞান অর্জন তাদের জন্য কল্যাণ বয়ে আনুক এই প্রত্যাশা রাখছি মাদরাসার শিক্ষকদের কাছে।

জাময়িার মহাপরিচালক আল্লামা আযহার আলী আনোয়ার শাহ বলেন, এখন উচ্চতর গবেষণা ক্লাসের ছাত্রদের আইসিটি বিষয়ে পাঠদান করা হবে। পরবর্তীতে অন্যদের জন্য আইসিটি ক্লাস বাধ্যতামূলক করা হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন, মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা শাব্বির আহমদ রশিদ, প্রধান মুফতি ওমর আহমাদ, দৈনিক আজকের দেশ পত্রিকার সম্পাদক কাজী শাহীন খান, ডায়াবেটিস সমিতির সাবেক সাধারণ সম্পাদক এড. শফিকুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী হাফেজ রশিদ আহমদ, এড. ফজলুল কবির, এড. শফিকুল ইসলাম, প্রফেসর নজরুল ইসলাম, এড. আবুল কাশেম, মাজহারুল ইসলাম কিরণ, সুগন্ধা ডিপার্টমেন্টাল স্টোরের পরিচালক এরশাদ উল্লাহ প্রমুখ।

পূর্ববর্তি সংবাদজিতার আগে জিতবেন না : দলীয় নেতাকর্মীদের ওবায়দুল কাদের
পরবর্তি সংবাদআগামীকাল দেশে ফিরবেন এরশাদ