আর্থিক সংকটে এরশাদের নির্বাচনি প্রচারণা

ইসলাম টাইমস ডেস্ক:  রংপুর সদর-৩ আসনের মহাজোট প্রার্থী জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের নির্বাচনি প্রচারণায়  আর্থিক সংকট এখনো কাটেনি বলে জানা গেছে। এই সুযোগে প্রচারণায় বিএনপি প্রার্থী এগিয়ে রয়েছেন বলে মনে করছেন জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীরা। দলটির নেতাকর্মীরা বলছেন- টাকার অভাবে নগরীতে মাইকযোগে প্রচারণা এবং শোডাউন কম হয়েছে।

এদিকে মহানগর জাপার সাধারণ সম্পাদক এস এম ইয়াসির জানান, ২৪ অথবা ২৫ ডিসেম্বর এরশাদ সিঙ্গাপুর থেকে রংপুরে এসে তার নির্বাচনি গণসংযোগ শুরু করবেন। ভোটের দিন তিনি রংপুরেই অবস্থান করবেন।

জেলা ও মহানগর জাতীয় পার্টির বেশ কয়েকজন নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রচারণায় বাজেট না পাওয়ার কারণে দলের নেতাকর্মীদের কাজে লাগানো যাচ্ছে না।

তারা বলেন, গণসংযোগ করতে কিংবা মাইকযোগে প্রচারণা চালাতে শুধুমাত্র রংপুর নগরীর ২৫টি ওয়ার্ডে ২০০-এর বেশি মাইকের প্রয়োজন। কিন্তু আমরা প্রয়োজনীয় টাকা না পাওয়ায় সেভাবে প্রচারণা চালাতে পারছি না। প্রয়োজনের তুলনায় আমাদের টাকা সরবরাহ করা হচ্ছে অপেক্ষাকৃত অনেক কম। ফলে রংপুর নগরীতে মাইকিংও কম হচ্ছে। তবে নগর জুড়ে এবং সিটি করপোরেশনের প্রতিটি এলাকায় এরশাদের ছবি সম্বলিত পোস্টার লাগানো হয়েছে বলে জানান তারা।

এ বিষয়ে রংপুর জেলা জাতীয় পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, এরশাদের পক্ষে প্রচারণা আমরা করছি নির্বাচন কমিশনের আইন মেনে। আমরা শোডাউন করছি না, ইচ্ছে করলে প্রতিদিনই করতে পারি। তবে প্রতিটি এলাকায় দলের নেতাকর্মীরা সমাবেশ করে ভোট চাইছেন। নারী কর্মীরা বাড়ি বাড়ি যাচ্ছেন।

এরশাদের সদর-৩ আসনের ৩টি ইউনিয়নের নির্বাচনি প্রচারণাসহ সার্বিক কর্মকাণ্ড তিনি নিজেই মনিটারিং করছেন জানিয়ে  বলেন, আমাদের নগরীতে মাইকিংসহ প্রচারণা কম হচ্ছে। তবে আজ-কালের মধ্যেই সব ঠিক হয়ে যাবে।

সম্প্রতি ‘টাকার অভাবে এরশাদের নির্বাচনি প্রচারণা বন্ধ’ শীর্ষক সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হলে দলের হাইকমান্ডসহ রংপুরের জাপা নেতাকর্মীদের মধ্যে তোলপাড় শুরু হয়। সংবাদ প্রকাশের পরদিন নগরীতে মিছিল করেন দলটির নেতাকর্মীরা।

পূর্ববর্তি সংবাদইন্দোনেশিয়ায় ভয়াবহ সুনামি : নিহত ৪৩ আহত ৫৮৪
পরবর্তি সংবাদপ্রিন্স তালাল বিন আব্দুল আজিজের ইন্তিকাল