বিরোধীদের ধরপাকড়ের তথ্য দূতাবাসের রিপোর্টেও আছে : ড. কামাল

ইসলাম টাইমস ডেস্ক : জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, আমরা আমাদের ইশতেহার কূটনীতিকদের কাছে ‍তুলে ধরেছি। আমরা আমাদের কথাগুলো তুলে ধরেছি। এ ব্যাপারে তাদেরও অবজারভেশন আছে।

বুধবার দুপুর আড়াইটা থেকে সোয়া তিনটা পর্যন্ত রাজধানীর গুলশানে একটি হোটেলে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে ঢাকায় অবস্থানরত বিভিন্ন দেশের কূটনীতিকদের ব্রিফিং করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

ড. কামাল বলেন, বিদেশি কূটনীতিকদের সঙ্গে অনেক বিষয়ে আলোচনা হয়েছে। তারা নিজেরাও বিভিন্ন তথ্য সংগ্রহ করেছেন। আমরা তাদেরকে যেসব তথ্য দিয়েছি সেগুলোর সঙ্গে তাদের পর্যবেক্ষণ প্রায় সমান। তাদের রিপোর্টও একই রকম। আমরা অবাধ, নিরপেক্ষ নির্বাচন কিভাবে নিশ্চিত করা যায়, জনগণ কিভাবে তাদের মালিকানা প্রতিষ্ঠার জন্য অবাধে ভোট দিতে পারে তা নিয়ে আলোচনা করেছি। তারা ঘটনাগুলো বুঝতে পেরেছে। তারা এসব বিষয়ে সহানুভূতিশীল।

বৈঠকে মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলারসহ, কানাডা, ডেনমার্ক, ব্রিটেন, চীন, তুরস্ক, জাপান, ইন্দোনেশিয়া, পাকিস্তান, ভারত ও ইউরোপীয় ইউনিয়নসহ প্রায় ৩০টি দেশের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এ সময় গণমাধ্যমকে ড. কামাল হোসেন জানান, সারাদেশে পুলিশ যেভাবে ধরপাকড় ও গ্রেফতার করছে তা সরকারের কেন্দ্রীয় কৌশলের অংশ বলে মনে করেন তিনি। দেশের মানুষ খুব আকাঙ্ক্ষার সঙ্গে নির্বাচনের অপেক্ষায় আছে। তারা শতভাগ অবাধ, নিরপেক্ষ নির্বাচন চায়। কারণ তারা পরিবর্তন চায়। কিন্ত আমরা লক্ষ্য করছি, জনগণের অবাধে ভোট দেওয়ার সুযোগ বন্ধ করার চেষ্টা চলছে।

ড. কামাল হোসেনের সঙ্গে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নজরুল ইসলাম খান, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবিহ উদ্দিন আহমেদ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এ্যাড. মাসুদ আহমেদ তালুকদার, বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, নির্বাহী কমিটির সদস্য জেবা আমিন খান প্রমূখ বৈঠকে উপস্থিত ছিলেন।

পূর্ববর্তি সংবাদনির্বাচনের স্বতঃস্ফূর্ত পরিবেশ দেখে আমরা অভিভূত : সিইসি
পরবর্তি সংবাদআপনাদের ‘কাজের মেয়ে’ হয়ে সেবা করতে চাই : মতিয়া চৌধুরী