ড. কামালের ওপর হামলার ঘটনা আমরা এখনো অবহিত নই : ইসি সচিব

ইসলাম টাইমস ডেস্ক : নির্বাচন কমিশন (ইসি) সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, ড. কামাল হোসেনের ওপর হামলার ঘটনার বিষয়ে আমরা এখনো অবহিত হইনি। আমরা লিখিত অভিযোগ পাইনি এবং সে রকমভাবে অবহিতও হইনি।

আজ শুক্রবার (১৪ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে এ কথা বলেন ইসি সচিব। ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, সারা দেশে এত বড় নির্বাচনী কর্মযজ্ঞের মধ্যে আনুপাতিক হারে চিন্তা করলে যেসব ঘটনা ঘটছে এগুলো এক শতাংশ বা দুই শতাংশ। আমরা এগুলো অস্বীকার করবো না। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য কমিশন যথেষ্ট সজাগ আছে। পুলিশকে এ বিষয়ে নির্দেশনাও দেয়া আছে। কোনো অভিযোগ পেলেই আমরা তাৎক্ষণিকভাবে পুলিশের কাছে পাঠিয়ে দিচ্ছি।

হেলালুদ্দীন আহমদ আরো জানান, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষা ও বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে আগামী ২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত মাঠে থাকবে সেনাবাহিনী। রিটার্নিং অফিসার ও আইনশৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয় করে দায়িত্ব পালন করবে সেনাবাহিনী। নির্বাচনের সময় চারদিন ৬৪০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন । এছাড়া পুলিশ, র‌্যাব, বিজিবি, কোস্টগার্ড ও সেনাবাহিনীর সাথে হাজার খানেকের মত নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনের চারদিন দায়িত্ব পালন করবেন।এরা সকলেই মূলত বিচারিক ক্ষমতা প্রয়োগ করবেন। আলাদা কোন বাহিনীকে বিচারিক ক্ষমতা দেয়ার সুযোগ নেই বলেও জানান নির্বাচন কমিশন সচিব।

বিভিন্ন এলাকায় হামলা ও সহিংসতার বিষয়ে প্রশ্ন করলে ইসি সচিব জানান, যেসব প্রার্থীরা কমিশনে অভিযোগ দিয়ে যাচ্ছে প্রত্যেকটি অভিযোগ আমরা গুরুত্বের সঙ্গে গ্রহণ করছি আমলে নিচ্ছি। বেশ কয়েকটি তদন্ত প্রতিবেদন পাওয়া গেছে। আদো সত্য নয় এরকম কয়েকটি প্রতিবেদনও পাওয়া গেছে। বিনা অপরাধে কাউকে হয়রানি না করতে ও পরোয়ারা ছাড়া গ্রেপ্তার না করার বিষয়ে আইনশৃঙ্খলা সমন্বয় সভায় কমিশন কড়া ভাষায় নির্দেশনাও দিয়েছে।

পূর্ববর্তি সংবাদকাশ্মিরে সড়ক দুর্ঘটনা : নিহত ৭ আহত ৩
পরবর্তি সংবাদঘানার বিশ্ববিদ্যালয় থেকে ‘বর্ণবাদী’ গান্ধীর মূর্তি অপসারণ