এ নির্বাচনটিও গ্রহণযোগ্য হবে কিনা সেটা নিয়ে সন্দেহ : মান্না

ইসলাম টাইমস ডেস্ক : দীর্ঘ ১০ বছর দেশে একটি অংশগ্রহণমূলক নির্বাচন হচ্ছে না; এ নির্বাচনটিও আদৌ নূন্যতম গ্রহণযোগ্য হবে কিনা সেটা নিয়ে সন্দেহ রয়েছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার বিকালে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন কমিশন চোখ কানা করে একদিকে তাকিয়ে দেখলে তো নির্বাচন করা যাবে না। তবে তারা ও সরকার মিলে যা-ই করুক না কেনো নির্বাচনে লড়াইয়ের মাঠ ছাড়ছি না। কারণ নির্বাচনকে তো জাতীয় ঐক্যফ্রসহ গণতন্ত্র রক্ষার একটি লড়াইয়ের অংশ হিসেবে নিয়েছি। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, নির্বাচনী প্রচারণার মাঠে সব চক্রান্ত হুমকি ভেসে যাবে।

মাহমুদুর রহমান মান্না তার লিখিত বক্তব্যে দেশের সর্বশেষ নির্বাচনী পরিস্থিতি এবং নির্বাচনী এলাকা নিয়ে বিস্তারিত তথ্য তুলে ধরেন।
সংবাদ সম্মেলনে বগুড়া বিএনপি’র সাংগঠনিক সম্পাদক শাহে আলমসহ মতিয়ুর রহমান, শহীদুল্লাহ কায়সার, কবিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে মান্না অভিযোগ করেন, বর্তমান সরকার এবং নির্বাচন কমিশনের আচরণ আমাদের সমাজে এই সন্দেহ প্রতিদিন আরও শক্তিশালী করছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর বিরোধী দলের জন্য পরিস্থিতির কিছুটা হলেও উন্নতি হবার প্রত্যাশাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে প্রতিদিন নতুন করে পরিস্থিতি আগের চাইতে আরও বেশি খারাপ করা হচ্ছে। বিভিন্ন ক্ষেত্রে সরকার ও নির্বাচন কমিশনের একাকার হয়ে যাওয়া জনগণের মনে এই শঙ্কা তৈরি করছে যে, সরকার একটি নীল-নকশার নির্বাচনের মাধ্যমে আবার ক্ষমতায় থেকে যেতে চাইছে।

পূর্ববর্তি সংবাদনিজের নিরাপত্তার জন্য শটগানসহ আরও একজন গানম্যান চেয়েছেন ইসি সচিব
পরবর্তি সংবাদউত্তরায় বিক্ষোভ : টঙ্গীর মাঠে হামলাকারীদের বিচার করতে হবে