বিশ্বব্যাপী মুসলমানদেরকে আমেরিকা ও ইসরাইলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহবান রুহানীর

ইসলাম টাইমস ডেস্ক: বিশ্বব্যাপী মুসলমানদেরকে অপরাধীদের জন্য লালগালিচা বিছানোর পরিবর্তে যুক্তরাষ্ট্র ও ইহুদিবাদী ইসরায়েলের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি।

দেশটির রাজধানী তেহরানে এক আন্তর্জাতিক সম্মেলনে তিনি বলেন, মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমাদের বশ্যতা স্বীকার করা আমাদের ধর্ম ও ভবিষ্যৎ প্রজন্মের সঙ্গে প্রতারণার শামিল। কাজেই এখন আমাদের যে কোনো একটি বাছাই করে নিতে হবে। তা হল, হয় আমরা অপরাধীদের জন্য লালগালিচা বিছাব নতুবা নবীজির ওপর বিশ্বাস রেখে অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াব।

সৌদি আরব ও উপসাগরীয় দেশগুলোর কথা উল্লেখ করে তিনি বলেন, কোরআন, ইসলাম ও নবীজীর ওপর আমাদের আস্থা রাখতে হবে।আগ্রাসন, পরাশক্তি ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সৌদি সাধারণ মানুষের স্বার্থরক্ষায় আমরা প্রস্তুত রয়েছি। যুক্তরাষ্ট্রের সঙ্গে সৌদি আরবের চুক্তির কথা উল্লেখ করে তিনি জানান, সৌদি নাগরিকদের স্বার্থরক্ষায় আমরা ৪৫০ ডলার চাইব না।

ইরান ও সৌদি আরব আঞ্চলিকভাবে চিরবৈরী দেশ। সিরিয়া ও ইয়েমেন যুদ্ধে তারা পরস্পর বিপরীত দুটি পক্ষ নিয়ে লড়াই করছে। ইরাক ও লেবাননেও তারা আলাদা রাজনৈতিক পক্ষকে সমর্থন জানাচ্ছে। অন্যদিকে ২০১৫ সালে ইরানের সঙ্গে বিশ্বশক্তিগুলোর পরমাণু চুক্তি থেকে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যুক্তরাষ্ট্রকে প্রত্যাহার করে নিয়ে আসার পর দেশটির ওপর নতুন করে নিষেধাজ্ঞা আরোপ করা করেছে।
সূত্র: রয়টার্স

পূর্ববর্তি সংবাদঐক্যফ্রন্টের শরিকদের মধ্যে আসন ভাগাভাগির বৈঠক
পরবর্তি সংবাদমার্কিন বাহিনীতে দাড়ি ও হিজাবের অধিকার আদায়ে নওমুসলিম আবদুর রহমানের লড়াই