পাকিস্তানে `আসিয়া বিবি’ আন্দোলন নেতা খাদেম হুসাইন আটক, দেশব্যাপী গ্রেফতার অভিযান

ইসলাম টাইমস ডেস্ক : পুলিশ ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষ ছড়ানো এবং বিক্ষোভ উস্কে দেয়ার অভিযোগে পাকিস্তানের পির আফজাল কাদেরির বিরুদ্ধে মামলা হয়েছে এবং তাহরিকে লব্বাইকের প্রধান খাদেম হুসাইন রিজভিকে গ্রেফতার করা হয়েছে।

অভিযোগে বলা হয়েছে, রাসুলুল্লাহ সা.-এর অপমাননার দায়ে মৃত্যুদণ্ড পাওয়া আসিয়া বিবিকে খালাস দেয়ার প্রতিবাদে আন্দোলনের সময় তারা পুলিশের বিরুদ্ধ বিদ্বেষ ছড়িয়েছেন এবং সাধারণ মানুষের মধ্যে বিক্ষোভের উস্কানি দিয়েছেন।

খাদেম হুসাইন রিজভীর পরিবারের  সদস্যরা বলেছেন, লাহোরের নিজ কক্ষ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। অন্যদিকে তাহরিকে লাব্বাইকের কেন্দ্রীয় নেতা পির আফজাল কাদেরিকে বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

খাদেম হুসাইন রিজভির গ্রেফতারের প্রতিবাদে করাচি, পেশওয়ার, লাহোর, গুজরানওয়ালাহ, কামুনকি প্রভৃতি স্থানেও তাহরিকে লাব্বাইকের কর্মীদের বিরুদ্ধে গ্রেফতার অভিযান শুরু করেছে পাকিস্তানের আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী।

অন্যদিকে পাকিস্তানের কেন্দ্রীয় তথ্যমন্ত্রী ‍ফাওয়াদ চৌধুরি এক টুইট বার্তায় খাদেম হুসাইন রিজভির গ্রেফতারের খবর নিশ্চিত করেন। তিনি বলেন, ‘তাকে পুলিশি নিরাপত্তায় রাষ্ট্রীয় অতিথি ভবনে রাখা হয়েছে।

তাহরিকে লাব্বাইকের দাবি তাদের অধিকাংশ জেলা প্রধানকে গ্রেফতার করা হয়েছে। পুলিশও গ্রেফতার অভিযানের কথা স্বীকার করেছেন।

তাহরিকে লাব্বাইক নেতা পির আফজাল কাদেরি অভিযোগ করেছেন তাদের নেতা-কর্মীদের ধরতে পুলিশ মসজিদেও হানা দিচ্ছে।

পূর্ববর্তি সংবাদরাজবাড়িতে গলা কেটে হত্যা, খুনি অজ্ঞাত
পরবর্তি সংবাদগণফোরামে যোগ দিয়েছেন আওয়ামী লীগের সাবেক নেতা আমছা আমিন