মহানবী (সা.) এবং মুক্তিযুদ্ধকে অবমাননার দায়ে চাঁদপুরে শিক্ষক আটক

ইসলাম টাইমস ডেস্ক : মহানবী হযরত মুহাম্মদ (সা.) এবং মুক্তিযুদ্ধ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে জয়ধন তনচঙ্গা নামের এক শিক্ষকের অবমাননাকর পোস্ট দেওয়াকে কেন্দ্র করে চাঁদপুরে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজিতে বিক্ষোভ সমাবেশ করেছে শিক্ষার্থীরা। এই ঘটনার বিচারের দাবিতে বৃহস্পতিবার সকাল থেকে চলা এই কর্মসূচির পর দুপুরে একাডেমিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে তারা। এ সময় শিক্ষার্থীরা ওই শিক্ষকের কুশপুত্তলিকা দাহ করে। পরে ওই অভিযুক্ত ওই শিক্ষককে গ্রেফতার করা হয়।

জানা গেছে, গতকাল বুধবার চাঁদপুরে ইনস্টিটিউট অব মেরিন টেকনোলজির ইলেক্ট্রিক্যাল বিভাগের শিক্ষক জয়ধন তনচঙ্গা তাঁর ফেসবুক আইডি থেকে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এবং মহান মুক্তিযুদ্ধকে নিয়ে সামাজিক মাধ্যমে অবমাননাকর পোস্ট এবং শেয়ার করে।

এই বিষয়টি সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে পড়লে বৃহস্পতিবার সকাল থেকে ইনস্টিটিউটের শিক্ষার্থীরা বিক্ষোভে ফেটে পড়ে। একপর্যায়ে তারা মিছিলসহ অভিযুক্ত শিক্ষকের কুশপুত্তলিকা দাহ করে। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা চাঁদপুর-ফরিদগঞ্জ আঞ্চলিক মহাসড়কের গাছতলা এলাকায় ঘণ্টাব্যাপী অবস্থান নেয়। পুলিশ এ ঘটনার সুষ্ঠু বিচার এবং দায়ী জয়ধন তনচঙ্গার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা শান্ত হয়।

দুপুর ২টায় চাঁদপুর শহরের ওয়ারলেস এলাকা থেকে সদর মডেল থানা পুলিশ অভিযুক্ত জয়ধন তনচঙ্গাকে আটক করে বলে জানিয়েছেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ইবরাহিম খলিল।

এদিকে, প্রতিষ্ঠানের প্রধান প্রকৌশলী আকরাম হোসেন জানান, অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে।

চাঁদপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান জানান, আটক শিক্ষকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা নেওয়ার প্রস্তুতি চলছে।

পূর্ববর্তি সংবাদঅবৈধ সম্পদ অর্জনকারীদের ভোট দেবেন না : দুদক চেয়ারম্যান
পরবর্তি সংবাদযশোর বিএনপির এমপি প্রার্থীর লাশ উদ্ধার