কুমিল্লায় ৮ হাজার পিস ইয়াবা আটক, হিজড়াসহ গ্রেফতার ৩

ইসলাম টাইমস ডেস্ক : দেশব্যাপী ইয়াবা ব্যবসার নেটওয়ার্ক ছড়িয়ে দেওয়ার উদ্দেশ্যে হিজড়াদের ব্যবহার করার চাঞ্চল্যকর তথ্য পেয়েছে কুমিল্লা জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। ডিবির বিশেষ অভিযানে একটি মাইক্রোবাসে তল্লাশী চালিয়ে ৮ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারের পর গ্রেফতারকৃত বিথী হিজড়াকে জিজ্ঞাসাবাদে বেরিয়ে এসেছে এমন তথ্য।

ওই অভিযানে গ্রেফতারকৃত ৩ জনের মধ্যে একজন বিথী হিজড়া। সে মোটরসাইকেল চালাতে বেশ পারদর্শী। বৃহস্পতিবার ভোরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় ডিবি ওই অভিযান পরিচালনা করে। বিকালে তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়।

ডিবি সূত্রে জানা যায়, বৃহস্পতিবার ভোরে জেলা ডিবি পুলিশের এসআই সহিদুল ইসলামের নেতৃত্বে ডিবির একটি টিম মহাসড়কে বিশেষ অভিযান পরিচালনা করছিল। হিজড়ার সহায়তায় ইয়াবার একটি বড় চালান ঢাকায় যাচ্ছে গোপন সূত্রে এমন খবর পেয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় ঢাকাগামী একটি মাইক্রোবাস (রেজিঃ নং- চট্ট মেট্রো-চ-১১-৫২৭৫) থামিয়ে ডিবি পুলিশ এতে তল্লাশী চালায়। এ সময় গাড়ির চালক মাহমুদুল করিমের নিকট থেকে ৪ হাজার পিস ইয়াবা এবং গাড়ির চালকের পাশের একটি বক্স থেকে আরও ৪ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

অভিযানে গ্রেফতারকৃতরা হলো, মাইক্রোবাসের চালক কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার সাবেগ গুলদি গ্রামের মৃত নজির আহাম্মদের ছেলে মাহমুদুল করিম (২৮), তার সহযোগী কুমিল্লার হোমনা উপজেলার বড়ঘাটিয়া গ্রামের দেলোয়ার হোসেনের ছেলে উজ্জ্বল (২৮) এবং একই উপজেলার শ্রীমুদ্দি গ্রামের সুন্দর মিয়ার ছেলে কাজল মিয়া ওরফে বিথী হিজড়া (২৬)।

অভিযানে নেতৃত্ব দেয়া ডিবির এসআই সহিদুল ইসলাম জানান, ‘গ্রেফতারকৃতরা চিহ্নিত মাদক ব্যবসায়ী। তারা দীর্ঘ দিন ধরে কক্সবাজার সীমান্ত থেকে ইয়াবাসহ অন্যান্য মাদক সংগ্রহ করে কুমিল্লা, ঢাকা, নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে পাচার ও বিক্রি করে আসছিল। তাদের বিভিন্নভাবে সহায়তা দিয়ে আসছিল বিথী হিজড়া। মোটরসাইকেল চালাতে দক্ষ বিথী হিজড়া সম্প্রতি বিপুল পরিমাণ ইয়াবাসহ এর আগে চট্টগ্রাম নগরীতে গ্রেফতার হয়েছিল। একটি ইয়াবা সিন্ডিকেট হিজড়াদের ব্যবহার করে দেশব্যাপী ইয়াবা ব্যবসার নেটওয়ার্ক গড়ে তুলেছে বলে জিজ্ঞাসাবাদে বিথী হিজড়া জানিয়েছে। এ বিষয়ে দুপুরে বুড়িচং থানায় মামলা হয়েছে।’

পূর্ববর্তি সংবাদরাজনীতি এখন বড় ব্যবসা : সিপিডি
পরবর্তি সংবাদশীত নামছে শহরের রাস্তায়