ময়মনসিংহে ইত্তেফাকুল উলামার শিক্ষা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

অর্ণব আহমদ ।।  ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহীর শিক্ষা বিভাগের উদ্যোগে বৃত্তি কর্যক্রম সম্প্রসারণ ও শিক্ষা বিষয়ক কর্মশালা গতকাল (১২ নভেম্বর) সকাল ১০ টা থেকে জামিয়া আরাবিয়া মাখযানুল উলুম তালতলা মাদরাসায় অনুষ্ঠিত হয়।

সংগঠনের কেন্দ্রীয় আমেলার সভাপতি আল্লামা খালেদ সাইফুল্লাহ্ সাদীর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন ইত্তেফাকুল উলামার কেন্দ্রীয় আমেলার সাধারণ সম্পাদক মাওলানা আবুল কালাম আজাদ, সহ সম্পাদক অধ্যাপক মুফতী মুহিব্বুল্লাহ্ , মাওলানা মুহাম্মদ,সাংগঠনিক সম্পাদক মাওলানা জাকারিয়া, সাহিত্য সম্পাদক মুফতী আমীর ইবনে আহমদ।

উদ্বোধনী ভাষণে জেলা সাধারণ সম্পাদক মাওলানা মঞ্জুরুল হক বলেন, শিক্ষার্থীদের মেধা বিকাশ ও প্রতিযোগিতামূলক পাঠ গ্রহণের ক্ষেত্রে বৃত্তির ভূমিকা অপরিসীম। ইত্তেফাকুল উলামা চার দফা কর্মসূচীর মৌলিক কর্মসূচীর পাশাপাশি সময় উপযোগী সকল কর্মকান্ডে অংশগ্রহণ করে যাচ্ছে। সে ধারাবাহিকতায় বিগত দুই যুগ যাবত বৃত্তি কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

মুফতী আমীর ইবনে আহমদ বলেন, শিক্ষার মানোন্নয়ন ও প্রতিযোগিতামূলক মনোভাব সৃষ্টির ক্ষেত্রে বৃত্তির এই আয়োজন অত্যন্ত প্রশংসনীয়।

উক্ত কর্মশালায় জামালপুর, শেরপুর ,ময়মনসিংহ ও বিভিন্ন উপজেলা পর্যায়ের উলামায়ে কেরাম ও শিক্ষাবিদগণ অংশগ্রহণ করেন। উপস্থিত আলেমগণ ময়মনসিংহ ছাড়াও বিভিন্ন জেলা ও উপজেলা পর্যায়ে বৃত্তি কার্যক্রম সম্প্রারণের এই উদ্যোগকে স্বাগত জানান। তারা ইত্তেফাকুল উলামার অধীনে একটি আঞ্চলিক শিক্ষা বোর্ড গঠন ও দ্রুত কার্যক্রম শুরুর ব্যাপারে জুরালো দাবি জানান।

অনুষ্ঠান উপস্হাপনা করেন সংগঠনের সহ-শিক্ষা সম্পাদক হযরত মাওলানা আযীযুল হক। ইত্তেফাকুল উলামা মজলিসে শূরার সভাপতি হযরত মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী দো’আর মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষনা করেন।

পূর্ববর্তি সংবাদ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন
পরবর্তি সংবাদজানুয়ারির মাঝামাঝি নির্বাচন চায় ঐক্যফ্রন্ট